ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

মিশিগান বিশ্ববিদ্যালয়ে গোলাগুলিতে নিহত ৩, আহত ৫

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:১১, ১৪ ফেব্রুয়ারি ২০২৩ | আপডেট: ১২:০৮, ১৪ ফেব্রুয়ারি ২০২৩

যুক্তরাষ্ট্রের মিশিগান স্টেট ইউনিভার্সিটিতে (এমএসইউ) এক বন্দুকধারীর গুলিতে অন্তত তিনজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও পাঁচজন। তাদের কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

সোমবার মিশিগান স্টেট বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র ইমিলি গুরান্ট এ তথ্য জানিয়েছেন। মঙ্গলবার রয়টার্সের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

মিশিগান স্টেট বিশ্ববিদ্যালয়ের পুলিশ জানিয়েছে, সোমবার রাত ৮টা ৩০ মিনিটের দিকে ক্যাম্পাসে প্রথম গোলাগুলির খবর পাওয়া যায়। এর প্রায় দুই ঘণ্টা পর বেশ কয়েকটি ভবনে তল্লাশি চালানো হয়েছে। ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পুলিশ সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে জানিয়েছে, ক্যাম্পাসের দুটি স্থানে গোলাগুলির ঘটনা ঘটেছে। একটি স্থান হলো, বার্কি হল নামে পরিচিত একটি একাডেমিক ভবনের কাছে এবং অপরটি বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া কেন্দ্রের কাছে।

পুলিশ আরো জানিয়েছে, অভিযুক্তদের মধ্যে একজনকে আংশিক শনাক্ত করা সম্ভব হয়েছে। ওই ব্যক্তি খর্বাকৃতির, মুখোশ পরা এবং পায়ে হেটেই ক্যাম্পাসে প্রবেশ করেছিল বলে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে।

ওই অঙ্গরাজ্যের গভর্নর গ্রেচেন হুইটমার টুইটারে বলেছেন, তিনি এ বিষয়ে বিস্তারিত জানার চেষ্টা করছেন।

এমএসইউ যুক্তরাষ্ট্রের অন্যতম প্রধান সরকারি বিশ্ববিদ্যালয়। এর ইস্ট ল্যান্সিংয়ে অবস্থিত মূল ক্যাম্পাসে প্রায় ৫০ হাজার শিক্ষার্থী পড়াশোনা করেন। 
সূত্র : রয়টার্স ও সিএনএন
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি