ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

করাচি পুলিশ সদর দপ্তরে হামলার ঘটনায় নিহত ৯

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০২, ১৮ ফেব্রুয়ারি ২০২৩ | আপডেট: ০৯:০৩, ১৮ ফেব্রুয়ারি ২০২৩

পাকিস্তানের রাজধানী করাচিতে পুলিশ সদর দপ্তরে হামলার ঘটনায় পাঁচ জঙ্গিসহ নিহত হয়েছেন নয়জন। এঘটনায় আহত হয়েছেন আরও ১৮ জন।

প্রায় চার ঘণ্টার অভিযানের পর শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) রাতে পুলিশ সদর দপ্তর জঙ্গিমুক্ত ঘোষণা করা হয়। দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর বরাত দিয়ে এ খবর জানিয়েছে জিও নিউজ।

কর্মকর্তারা বলেন, নিরাপত্তা বাহিনী অভিযান শুরু করলে কমপক্ষে তিন জঙ্গি বিস্ফোরণে নিজেদের উড়িয়ে দেন। বাকি দুজনকে গুলি করে হত্যা করা হয়েছে। হামলার ঘটনায় রেঞ্জারস (সীমান্তরক্ষী) ও পুলিশ সদস্যসহ চারজন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৮ জন।

শারিয়া ফয়সাল এলাকায় অবস্থিত পুলিশ প্রধানের কার্যালয়ে সন্ধ্যা ৭টা ১০ মিনিটের দিকে হামলা শুরু করেন বন্দুকধারীরা। পুলিশ ও রেঞ্জারস সদস্যরা অভিযান চালিয়ে পাঁচতলা ভবনটি ধাপে ধাপে জঙ্গিমুক্ত করেন। রাত ১০টা ৪৬ মিনিটের দিকে গোটা ভবন জঙ্গিমুক্ত ঘোষণা করা হয়।

এই হামলায় ক্ষোভ প্রকাশ করেছেন পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী খাজা আসিফ। তিনি বলেন, জঙ্গিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

নাম না প্রকাশ করার শর্তে এক পুলিশ কর্মকর্তা জিও নিউজকে বলেন, পুলিশের পোশাক পরেই হামলাকারীরা কার্যালয়ে ঢুকে পড়েন।

নভেম্বরে পাকিস্তান সরকারের সঙ্গে তালেবানের এক মাসব্যাপী যুদ্ধবিরতি শেষ হওয়ার পর দেশটিতে জঙ্গি হামলার সংখ্যা ক্রমাগত বেড়েই চলেছে। গত ৩১ জানুয়ারি পেশোয়ারের একটি মসজিদে নামাজ চলাকালীন আত্মঘাতী বোমা বিস্ফোরণ হয়। সেই ঘটনায় প্রাণ গিয়েছিল প্রায় ১০০ জনের। যাদের মধ্যে বেশির ভাগই ছিলেন পুলিশকর্মী।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি