ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

জোট গঠনে ইমরানের দৌড়ঝাঁপ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:২৬, ১০ ফেব্রুয়ারি ২০২৪

একের পর একের চমক দেখাচ্ছে পাকিস্তানের জাতীয় পরিষদের নির্বাচনের ফলাফল। ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ও পাকিস্তান মুসলিম লীগের হাড্ডাহাড্ডি লড়াই হলেও এগিয়ে রয়েছে ইমরান খানের স্বতন্ত্র প্রার্থীরা।

তবে ইতিমধ্যে জানা গেছে যে এমন পরিস্থিতিতে জোট সরকার গড়তে ঐকমত্যে পৌঁছেছে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ও পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি)। আর সেই লক্ষ্যে শুক্রবার রাতে লাহোরে বৈঠক ও করেছে দুই দল।

বৈঠকে পিপিপি এবং পিএমএল-এন দেশে রাজনৈতিক ও অর্থনৈতিক স্থিতিশীলতা অর্জনের জন্য একসঙ্গে কাজ করতে সম্মত হয়েছে।

এমন অবস্থায় এবার নড়েচড়ে বসেছে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ। পিটিআই এর বিপুল সংখ্যক অনুমোদিত স্বতন্ত্র প্রার্থীদের বিজয়ের পরে এবার রাজনৈতিক অন্যান্য দলগুলোর সাথে জোট গঠনের বিষয়ে আলোচনা করতে একটি বৈঠকের আহ্বান করেছে দলটি।

শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে পাকিস্তানি গণমাধ্যম জিও টিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, পিটিআই চেয়ারম্যান ব্যারিস্টার গোহার খান, আসাদ কায়সার, আলী মুহাম্মদ খান এবং অন্যান্যরা এই বৈঠকে যোগ দেবেন যেখানে নতুন কেন্দ্রীয় ও প্রাদেশিক সরকার গঠন নিয়ে আলোচনা করা হবে।

তবে পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সাথে জোট গঠন করবে না পিটিআই।

ব্যারিস্টার গোহার আলী খান বলেন, "আমরা পিপিপি এবং পিএমএল-এনের সাথে জোট সরকার গঠন করতে চাই না। আমরা কেন্দ্র এবং পাঞ্জাবে সরকার গঠন করব।"

তিনি বলেন, ‘খাইবার পাখতুনখোয়ায় পিটিআই-এর স্পষ্ট নেতৃত্ব রয়েছে এবং সেখানেও সরকার গঠন করব। পিটিআই এবার সংসদে থাকবে এবং তার ভূমিকা পালন করবে।‘

এ সময় তিনি দাবি করেন যে, ‘পিটিআই ১৫০টি জাতীয় পরিষদের আসনে জয়লাভ করছে এবং কেন্দ্রে সরকার গঠনের জন্য প্রয়োজনীয় সংখ্যক আসন অর্জন করতে সক্ষম হবে’।

কেআই// 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি