ঢাকা, শনিবার   ১১ মে ২০২৪

আইয়ুব খানের নাতিকে মনোনয়ন ইমরানের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:০৬, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

নওয়াজ শরিফের জোট থেকে নতুন প্রেসিডেন্ট এবং প্রধানমন্ত্রী প্রার্থী মনোনীত করার পর সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের পিটিআই দল থেকেও প্রধানমন্ত্রী প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে। মনোনয়ন পাওয়া প্রার্থী হলেন পিটিআই দলের মহাসচিব ওমর আইয়ুব, তিনি হলেন ষাটের দশকের সামরিক শাসক আইয়ুব খানের নাতি। সূত্র : জিও নিউজ, ডন।

আদিয়ালা কারাগারে ইমরান খানের সঙ্গে কথা বলার পর গতকাল গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন পিটিআই নেতা আসাদ কায়সার।

তিনি বলেছেন, ৮ ফেব্রুয়ারির নির্বাচনে কথিত কারচুপির বিরুদ্ধে দেশব্যাপী প্রতিবাদ করার জন্য একটি তারিখ ঘোষণা করবেন ইমরান খান।

কায়সার জানান, নির্বাচনের ফলাফলের বিরুদ্ধে প্রতিবাদকারী সব রাজনৈতিক দলের সঙ্গে যোগাযোগ করার জন্য তাকে একটি ‘অ্যাসাইনমেন্ট’ দেওয়া হয়েছিল। আমরা সবাই মিলে একটি কৌশল অবলম্বন করতে চাচ্ছি। কেননা আমাদের ম্যান্ডেট চুরি করা হয়েছিল। আমাদের ইতিহাসের সবচেয়ে খারাপ এবং সবচেয়ে কারচুপির নির্বাচন ছিল এটি।

আরেক খবরে বলা হয়েছে, ইমরান খান দেশটিতে সরকার গঠনের বিষয়ে প্রতিদ্বন্দ্বী বিলাওয়াল জারদারি ভুট্টোর রাজনৈতিক দল পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সঙ্গে আলোচনায় রাজি হয়েছেন। এর আগে পিপিপির সঙ্গে জোট সরকারের আলোচনা নাকচ করে দিলেও এখন ইমরান খান সেই সুরে পরিবর্তন এনেছেন।

বিভিন্ন সূত্র বলছে, ‘দুই রাজনৈতিক দলের মধ্যকার সম্পর্ক এগিয়ে নেওয়া হবে। সরকার গঠন নিয়ে পিটিআই ও পিপিপির মধ্যে আলোচনার জন্য কমিটি গঠন করা হবে।’

কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি