ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

রমজানে যুদ্ধবিরতি নিশ্চিত করা ‘কঠিন হবে’ : বাইডেন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৪১, ৯ মার্চ ২০২৪

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সতর্ক করে দিয়ে বলেছেন, মুসলমানদের পবিত্র রমজান মাস নাগাদ ইসরাইল ও হামাসের মধ্যে যুদ্ধবিরতি নিশ্চিত করা কঠিন হবে। খবর এএফপি’র।

শুক্রবার সাংবাদিকরা দীর্ঘ পাঁচ মাস ধরে চলা এ সংঘাত বন্ধে কোন চুক্তি রমজান নাগাদ নিশ্চিত করা যাবে কিনা জানতে চাইলে বাইডেন বলেন, ‘এটি কঠিন মনে হচ্ছে।’ 

বাইডেন আরও বলেন, রমজান মাস ঘনিয়ে আসার সাথে সাথে ইসরাইল অধিকৃত পূর্ব জেরুজালেমে সহিংসতার সম্ভাবনা নিয়ে ‘আমি অনেক চিন্তিত’।

হামাসের সশস্ত্র শাখা শুক্রবার তাদের সমর্থকদের পূর্ব জেরুজালেমের আল-আকসা মসজিদ প্রাঙ্গনে জড়ো হওয়ার আহ্বান জানিয়েছে। আগের বছরগুলোতে রমজানের সময় এ মসজিদ প্রাঙ্গন সহিংসতার একটি কেন্দ্রবিন্দু ছিল।

তারা আরও বলেছে, হামাসের হাতে আটক জিম্মিদের মুক্তি নিশ্চিত করতে গাজা থেকে ইসরাইলি বাহিনী প্রত্যাহার করে নেয়ার যে দাবি জানানো হয়েছে সে বিষয়ে এ সংগঠন কোন আপস করবে না।

আল কাসাম ব্রিগেডের মুখপাত্র আবু ওবাইদা টেলিভিশনে এক বিবৃতিতে বলেছেন, বন্দী বিনিময় চুক্তিতে পৌঁছাতে আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার হলো আগ্রাসন বন্ধ করা এবং সৈন্য প্রত্যাহারের সম্পূর্ণ প্রতিশ্রুতি। আর এতে কোন আপোস করা হবে না।

গত ৭ অক্টোবর দক্ষিণ ইসরাইলে ফিলিস্তিনি স্বাধীনতাকামী গ্রুপ হামাসের নজিরবিহীন হামলার মধ্যদিয়ে ইসরাইল-হামাস যুদ্ধের সূত্রপাত হয়।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি