ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

আইনশৃঙ্খলা রক্ষায় পাকিস্তানের প্রধান বিচারপতিকে স্বতঃপ্রণোদিত নোটিশের আহ্বান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৭, ১৫ মার্চ ২০২৪ | আপডেট: ২২:৪৮, ১৫ মার্চ ২০২৪

আওয়ামী তেহরিক নেতারা মঙ্গলবার পাকিস্তানের প্রধান বিচারপতি কাজী ফয়েজ ঈসাকে সিন্ধু প্রদেশে গুরুতর মানবাধিকার লঙ্ঘনের বিষয়ে স্বতঃপ্রণোদিত নোটিশ এবং অপরাধপ্রবণ প্রদেশে শান্তি ফিরিয়ে আনতে ভূমিকা রাখার আহ্বান জানিয়েছেন।

এক যৌথ প্রেস বিবৃতিতে আওয়ামী তেহরিকের কেন্দ্রীয় সভাপতি লাল জারওয়ার এবং দলের নেতা সাজিদ হুসেন মাহেসার, ভাসান্দ থারি, আসিফ খোসো এবং মেহরান সিন্ধি বলেছেন যে, সিন্ধু প্রদেশে আইন-শৃঙ্খলার মারাত্মক অবনতির মুখোমুখি হচ্ছে এবং পুরো অঞ্চল জুড়ে নৃশংসতা সর্বোচ্চ আকার ধারন করছে।

তারা বলেন, সিন্ধুতে সাংবিধানিক নীতি ও আইনের শাসনের পরিবর্তে ডাকাতদের মাধ্যমে শাসিত হচ্ছে। পুলিশ ও সামন্ত প্রভুরা, যারা ডাকাতদের সহায়তা ও আশ্রয় দিয়েছিল, তাদের বিচারের আওতায় আনতে হবে।

আওয়ামী তেহরিক নেতারা উল্লেখ করেছে যে, সিন্ধু ডাকাতদের নিরাপদ আশ্রয়স্থল হয়ে উঠেছে। তারা এমন একটি রাজ্যের মধ্যে একটি রাষ্ট্র প্রতিষ্ঠা করেছে যেখানে কোন আইন ছাড়াই শাসন করছে। এমনকি তারা পুলিশের রিটকেও চ্যালেঞ্জ জানিয়েছিল। তারা বলেছে যে, সিন্ধু পুলিশ প্রদেশে শান্তি প্রতিষ্ঠায় তার দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছে এবং সিন্ধু আইজিপিকে অবিলম্বে পদত্যাগের আহ্বান জানিয়েছে। ডাকাতদের মদদদাতাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়া পর্যন্ত সিন্ধুতে শান্তি ফেরানো যাবে না।

কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি