ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

‘উত্তর কোরিয়াকে দমাতে যুদ্ধে জড়াবে যুক্তরাষ্ট্র’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৩৩, ২৯ নভেম্বর ২০১৭

উত্তর কোরিয়ার একের পর এক ক্ষেপণাস্ত্র পরীক্ষায় যুক্তরাষ্ট্রের কপালে ভাঁজ পড়েছে। আজ বুধবার সকালে উত্তর কোরিয়া সবচেয়ে শক্তিশালী ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালায়। এটি যুক্তরাষ্ট্রসহ পৃথিবীর যে কোনো দেশে আঘাত হানতে সক্ষম। এমন পরিস্থিতিতে মার্কিন গণমাধ্যম সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে যুক্তরাষ্ট্রের সিনিয়র সিনেটর লিন্ডসে গ্রাহাম বলেন, পরিস্থিতির উন্নতি না হলে আমরা যুদ্ধের দিকেই যাবো।

গ্রাহাম আরও বলেন, “উত্তর কোরিয়া নিজেদের উপর যুদ্ধ ডেকে আনছে। যদি পরিস্থিতির পরিবর্তন না হয় তাহলে আমাদের যুদ্ধে জড়ানো ছাড়া আর কোনো উপায় থাকবে না।”

এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, আমরা বিষয়টি খতিয়ে দেখছি। এর ব্যবস্থা অবশ্যই আমাদের করতে হবে।

গ্রাহাম আরও বলেন, যুদ্ধ-ই যে একমাত্র সমাধান যুক্তরাষ্ট্র এটা বিশ্বাস করতে চায় না। তাই বলে ‘পাগলা মানব’ কিম জং উনকে যুক্তরাষ্ট্রে হামলা চালানোর সক্ষমতা অর্জন করতে দেওয়া যায় না। এসময় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের উদ্বৃতি দিয়ে বলেন, ‘আমি যুদ্ধ চাইনা, তিনিও যুদ্ধ চান না’।

মার্কিন এই সিনেটর আরও বলেন, যুক্তরাষ্ট্রের সার্বভৌমত্ব রক্ষায় যে কোনো ধরণের পদক্ষেপ নিতে ট্রাম্প প্রস্তুত রয়েছেন। তিনি বলেন, ‘যুক্তরাষ্ট্র তাদের সার্বভৌমত্ব রক্ষায় কিম জং উনের সাম্রাজ্য গুড়িয়ে দিতে প্রস্তুত। এ বিষয়টি চীনকেও ভাবতে হবে বলে মন্তব্য করেন তিনি।  

সূত্র: সিএনএন

এমজে/টিকে

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি