ঢাকা, বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪

হবু রাজবধুর জায়গা হয়েছে জাদুঘরে!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১১, ১০ মে ২০১৮

এখনও পুরোপুরি ব্রিটিশ রাজ পরিবারের বধু হতে পারেননি মেগান মর্কেল। তবে এরই মধ্যে তাঁর জায়গা হয়েছে জাদুঘরে। তবে যে সে জাদুঘরে না। লন্ডনের বিখ্যাত মাদাম তুসো জাদুঘরে জায়গা পেয়েছেন সাবেক এই মার্কিন অভিনেত্রী মেগান মর্কেল।

তবে এ জাদুঘরে ব্যক্তি মেগানের জায়গা হচ্ছে  না। এখানে জায়গা করে নিয়েছে অবিকল মেগানের মতই দেখতে মোমের একটি মূর্তি। পৃথিবীর বিখ্যাত এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিদের মোমের মূর্তি স্থাপনের জন্য বিখ্যাত মাদাম তুসো জাদুঘর। ব্রিটিশ রাজপুত্র হ্যারির সাথে বিয়ের ১০ দিন আগে তারই একটি মোমের মূর্তি জায়গা করে নিয়েছেন ঐতিহাসিক এই জাদুঘরে।

এছাড়াও জাদুঘরটিতে আগে থেকেই থাকা প্রিন্স হ্যারির মূর্তিতে আনা হয়েছে কিছু পরিবর্তন।

মোমের মেগানকে সাজানো হয়েছে সবুজ রঙের গাউন পরিয়ে। এ ধরণের একটি পোশাকই তিনি রাজপুত্রের সাথে আংটি বদলের দিন পরেছিলেন। শুধু তাই নয়, বাগদান অনুষ্ঠানে মেগানকে নিজ নকশার যে হীরের আংটি হ্যারি দিয়েছিলেন সেটিও জায়গা পেয়েছে মেগানের মূর্তিতে। তবে তাও মোমের।

মেগান যেদিন মাদাম তুসোতে জায়গা পেলেন সেইদিনই খানিকটা নতুনত্ব এসেছে প্রিন্স হ্যারির মূর্তিতেও। প্রিন্সেস ডায়নার কনিষ্ঠ এই পুত্রের ৩০ বছর বয়স বোঝাতে মূর্তিতে দাড়ি যুক্ত করা হয়েছে। ঠিক এমন দাড়িই এখন দেখা যায় হ্যারির গালে।

জাদুঘরে আনা হলেও এখনই সবাই এটিকে দেখার সুযোগ পাবে না। হ্যারি ও মেগানের বিয়ের আগের দিন অর্থ্যাত ১৮ মে এটি সবার জন্য উন্মুক্ত করা হবে। হ্যারি ও মেগান নামের সকল পুরুষ ও নারীরা বিনামূল্যে এই মূর্তি দেখার সুযোগ পাবে বলে জাদুঘর কর্তৃপক্ষ জানিয়েছে।

জাদুঘরটির মহাব্যবস্থাপক এডওয়ার্ড ফুলার বলেন, “রাজকীয় এই বিয়ে উত্তেজনার পারদ এখন শীর্ষে। আমরা শুধু এখন একটা প্রশ্নই শুনি যে, কবে আমাদের অতিথিরা এই রাজসদস্যদের ‘অবিকল’কে দেখতে পাবেন”।

প্রসঙ্গত, ৩৩ বছর বয়সী প্রিন্স হ্যারির সাথে দীর্ঘদিন প্রেমের পরিণতি হিসেবে আগামী ১৯ মে বিবাহ বন্ধনে আবদ্ধ হবেন মার্কিন টিভি নাটক ‘স্যুট’ খ্যাত সাবেক অভিনেত্রী মেগান মর্কেল।

সূত্র: বিবিসি

//এস এইচ এস//টিকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি