ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

গ্রেফতারের মুখেই পাকিস্তানে নওয়াজ ও মরিয়ম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১৩, ১৩ জুলাই ২০১৮

গ্রেফতার আতংকের মাঝেই পাকিস্তান এসে পৌঁছলেন পাকিস্তানের ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ এবং তার মেয়ে মরিয়ম নওয়াজ। যুক্তরাজ্যের লন্ডন থেকে আজ শুক্রবার স্থানীয় সময় রাত পৌনে নয়টায় লাহোর এসে পৌঁছান তাঁরা।

নওয়াজ ও মরিয়মকে বহনকারী ইতিহাদ এয়ারওয়েজের বিমানটি রাতে লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে অবতরণ করে। বর্তমানে কাস্টমস এবং ইমিগ্রেশন অধিদপ্তরে নওয়াজ ও নওয়াজ কন্যা আছেন বলে জানায় পাকিস্তানের প্রভাবশালী দৈনিক ডন।

লাহোর বিমানবন্দরে তাঁদেরকে আটকের জন্য পুলিশ এবং অভ্যর্থনা জানানোর জন্য নেতাকর্মী উভয়েই অপেক্ষা করছে। ধারণা করা হচ্ছে, কোন রকমের কর্মী সমাবেশে উপস্থিত থাকতে দেওয়া হবে না নওয়াজদেরকে। বিমানবন্দর থেকেই গ্রেফতার করে সরাসরি নিয়ে যাওয়া হবে ইসলামাবাদের আদিয়ালা জেলে। তাদেরকে জেলে নিয়ে যাওয়ার সব প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করেছে দেশটির জবাবদিহিতামূলক সংস্থা এনএবি এবং পাঞ্জাব প্রদেশ।

এদিকে নেতাকর্মীদের বিশাল এক মিছিল নিয়ে নওয়াজ ও মরিয়মকে সংবর্ধনা দিতে বিমানবন্দরের বাইরে অবস্থান নিয়েছেন পিএমএল-এন বর্তমান সভাপতি শাহবাজ নওয়াজ।

প্রসঙ্গত, অ্যাভেনফিল্ড ফ্ল্যাট দুর্নীতি মামলায় নওয়াজকে ১০ বছরের কারাদণ্ড দেয় পাকিস্তানের উচ্চ আদালত। আর নওয়াজকে এই কাজে সহযোগিতার জন্য সাত বছরের জেল দেওয়া হয় মরিয়ম নওয়াজকে।

 সূত্রঃ ডন

//এস এইচ এস//  


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি