ঢাকা, বৃহস্পতিবার   ০২ মে ২০২৪

‘মার্কিন মদদে সৌদি ও ইসরাইল মধ্যপ্রাচ্যে অশান্তি সৃষ্টি করছে’

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৫৭, ২৯ অক্টোবর ২০১৮

যুক্তরাষ্ট্রের প্রত্যক্ষ সমর্থন নিয়ে মধ্যপ্রাচ্যে সৌদি আরব ও ইহুদিবাদী ইসরাইল অপরাধযজ্ঞ চালাচ্ছে বলে মন্তব্য করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাওয়াদ জারিফ।তিনি রোববার মার্কিন টিভি চ্যানেল সিবিএস’কে দেওয়া এক সাক্ষাৎকারে এ মন্তব্য করেন।

তিনি বলেন, আমেরিকা সমর্থন জানানোর জন্য মধ্যপ্রাচ্যে কিছু ভুল দেশকে বেছে নিয়েছে এবং এর ফলে এ অঞ্চলে ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হয়েছে।

এদিকে ইরাক ও আফগানিস্তানে মার্কিন আগ্রাসন, ইয়েমেনে সৌদি আগ্রাসনে ওয়াশিংটনের সমর্থন এবং সৌদি রাজতন্ত্র বিরোধী সাংবাদিক জামাল খাশোগির সাম্প্রতিক হত্যাকাণ্ডের ব্যাপারে ওয়াশিংটনের পক্ষপাতমূলক অবস্থান গ্রহণকে মারাত্মক ভুল বলে উল্লেখ করেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী।

জাওয়াদ জারিফ বলেন, আমেরিকার সমর্থন ছাড়া এসব অপরাধযজ্ঞ হতে পারত না।

গত ২ অক্টোবর তুরস্কের ইস্তাম্বুলস্থ সৌদি কনস্যুলেটে প্রবেশ করার পর নির্মমভাবে নিহত হন জামাল খাশোগি। পূর্ব পরিকল্পনা অনুযায়ী সৌদি আরব থেকে নিরাপত্তা বাহিনীর একটি দল ইস্তাম্বুলে গিয়ে খাশোগিকে হত্যা করে।

এ হত্যাকাণ্ডে যুবরাজ মোহাম্মাদ বিন সালমানের একজন সহযোগী সরাসরি জড়িত থাকার কারণে এ পাশবিক ঘটনায় যুবরাজের জড়িত থাকার বিষয়টি এখন দিবালোকের মতো স্পষ্ট। কিন্তু আমেরিকার সমর্থন নিয়ে বিন সালমান এ অপরাধে অভিযুক্ত হওয়া থেকে রক্ষা পেতে যাচ্ছেন বলে মনে করা হচ্ছে।

তথ্যসূত্র : পার্সটুডে

এমএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি