ঢাকা, বুধবার   ২৬ জানুয়ারি ২০২২, || মাঘ ১২ ১৪২৮

ইসরায়েলে হামাসের ৯০টি রকেট নিক্ষেপ

প্রকাশিত : ১৯:৫১, ৪ মে ২০১৯ | আপডেট: ১০:১০, ৫ মে ২০১৯

ইসরায়েলের দক্ষিণাঞ্চলে অন্তত ৯০টি রকেট নিক্ষেপ করেছে গাজার নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষ হামাস। ইসরায়েলের সেনাবাহিনীর দাবি, শনিবার গাজা উপত্যকা থেকে এই হামলা চালানো হয়েছে। রকেট নিক্ষেপের পাল্টা পদক্ষেপ হিসেবে গাজায় ইসরায়েল বিমান হামলা চালিয়েছে। মার্কিন বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি) এ খবর জানিয়েছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি বিমান হামলায় ২২ বছরের এক ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও অন্তত চারজন। তবে হামাসের রকেট হামলায় ইসরায়েলে কোনও ক্ষয়ক্ষতি বা হতাহতের খবর পাওয়া যায়নি।

হামাস ও ইসলামিক জিহাদ মিসরে আলোচনায় থাকার মধ্যেই নতুন করে এই উত্তেজনা দেখা দিলো। যদিও গত মাসের অস্ত্রবিরতি চুক্তি বাস্তবায়নে ইসরায়েলের বিলম্ব নিয়ে হামাসের অভিযোগে কয়েকদিন ধরেই কিছুটা উত্তেজনা বিরাজ করছিল।

ইসরায়েলের সেনাবাহিনী জানায়, বেশ কয়েকটি রকেট তাদের আয়রন ডোম রকেট প্রতিরক্ষা ব্যবস্থা ভূপাতিত করেছে। গাজা সীমান্তের কাছাকাছি সব সড়ক বেসামরিক চলাচলের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। পুলিশ জানিয়েছে, দক্ষিণাঞ্চলে তারা বোমা নিষ্ক্রিয়কারী দলকে পাঠিয়েছে। পরিস্থিতি নিয়ে আলোচনার জন্য ইসরায়েলি চিফ অব স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আভিব কোচাবি শীর্ষ নিরাপত্তা কর্মকর্তাদের নিয়ে বৈঠক ডেকেছেন।

শুক্রবার গাজা সীমান্তে সাপ্তাহিক বিক্ষোভের সময় ইসরায়েলি গুলিতে দুই ফিলিস্তিনি গুরুতর আহত হয়েছেন। এ সময় ইসরায়েলি সেনাদের ওপরও হামলা হয়। এতে দুই ইসরায়েলি সেনা আহত হয়েছেন। তবে কোনও সংগঠন এই হামলার দায় স্বীকার করেনি।

সেনাদের ওপর হামলার পাল্টা পদক্ষেপ হিসেবে বিমান হামলা চালায় ইসরায়েল। এতে দুই হামাস সদস্য নিহত হয়েছেন।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি