ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

রাতে তিন তালাক সকালে ঝুলন্ত লাশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৪, ১ আগস্ট ২০১৯

আবারও শিরোনাম হল তিন তালাক। গত মঙ্গলবারই ভারতের সংসদে পাশ হয়েছে তিন তালাক বিরোধী বিল। তার ঠিক একদিনের মধ্যেই ঘটল এ নিয়ে এক মর্মান্তিক ঘটনা।

গত বুধবার এক গৃহবধূকে মারধর করে তিন তালাক দেন তার স্বামী। পরে সকাল না হতেই মিলল গৃহবধুর ঝুলন্ত লাশ। আজ বৃহস্পতিবার সকালে দেশটির রায়গঞ্জের গৌরী গ্রাম পঞ্চায়েতে নুরবানু (২৫) নামের ওই নারীর ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। 

ধারণা করা হচ্ছে, ওই গৃহবধূর স্বামী তিন তালাক বলাতেই অভিমান করে আত্মহত্যা করেছেন। তবে খুনের সন্দেহও গাঢ় হচ্ছে। কারণ বুধবারই নাকি তিন তালাকে কাতর হয়ে ওই গৃহবধূ ফোন করেছিলেন তার মাকে। তাকে মেরে ফেলা হতে পারে এমনই আশঙ্কার কথা নাকি জানিয়েছিলেন গৃহবধূ।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা যায়, দক্ষিণ বিষ্ণপুর গ্রামের বাসিন্দা মোহাম্মদ সুন্দরলাল। তাস খেলা নিয়ে প্রায় দিনই স্ত্রীর সঙ্গে ঝগড়া লেগে থাকতো তার। তাস খেলায় বাধা দেওয়ায় বুধবার রাতে স্ত্রীকে মারধর করে সুন্দরলাল। পাশাপাশি গ্রামবাসীদের সামনেই স্ত্রীকে তিন তালাক বলে দেন। 

পরে বৃহস্পতিবার সকালে বাড়ির পাশের একটি গাছ থেকে তার স্ত্রী নুরবানুর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করা হয়।

এদিকে প্রতিবেশীদের অভিযোগ, মারধরের পর শ্বাসরোধ করে নুরবানুকে হত্যা করে সুন্দরলাল ও তার বাবা-মা। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য দেখা দিয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে রায়গঞ্জ থানার পুলিশ। তবে ঘটনার পর থেকেই পলাতক ওই বধূর স্বামী শ্বশুর ও শাশুড়ি।

স্থানীয় পুলিশ জানায়, নুরবানুকে হত্যা করা হয়েছে, নাকি সর্বসমক্ষে স্বামী তিন তালাক দেওয়ায় সে অভিমানে আত্মঘাতী হয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে। আমরা দু’রকম অভিযোগই পেয়েছি।

সূত্র: আনন্দবাজার

এনএস/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি