ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

জাপানে ‘ফ্যাক্সাই’ তাণ্ডবে নিহত ৩, আহত ৪০

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:১৫, ৯ সেপ্টেম্বর ২০১৯

জাপানের রাজধানী টোকিওতে আঘাত হেনেছে ‘ফ্যাক্সাই’ নামে শক্তিশালী এক টাইফুন। সোমবার ভোর রাতে আঘাত হানা টাইফুনটির তাণ্ডবে এ পর্যন্ত তিন জনের প্রাণহানি ঘটেছে এবং আহত হয়েছে অন্তত ৪০ জন। এছাড়া বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়েছে ১০ লক্ষাধিক মানুষ এবং বাতিল করা হয়েছে শতাধিক ফ্লাইট।

এদিন পুলিশের এক বিবৃতিতে বলা হয়, দেশটিতে আঘাত হানা পঞ্চদশতম এ টাইফুনের ফলে রাস্তাঘাট অচলপ্রায়। যাতে ভয়াবহ দুর্ভোগে পড়েছে স্থানীয় জনগণ। প্রায় ১০ লক্ষাধিক মানুষ বিদ্যুৎ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন। খাবারের সংকটও দেখা দিতে পারে।

বিবৃতিতে আরও জানানো হয়, এখন পর্যন্ত প্রায় ১৬০টি ফ্লাইট বাতিল ঘোষণা করা হয়েছে। যে কারণে হাজার হাজার মানুষ বিমানবন্দরে আটকা পড়ে আছে।

স্থানীয় সিসি ক্যামেরার একটি ফুটেজে দেখা যায়, অতিরিক্ত বাতাসের কারণে একজন বৃদ্ধ মহিলা রাস্তার পাশের একটি দেয়ালের সঙ্গে ধাক্কা খেয়ে প্রাণ হারান। অন্য একটি স্থানে উপড়ে পড়া একটি গাছের নিচ থেকে ওপর একজন বৃদ্ধের মৃতদেহ উদ্ধার করা হয়। এছাড়া, টাইফুনের আঘাতে আহত হওয়া ৪০ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে আগামী ২০ সেপ্টেম্বর থেকে জাপানে শুরু হতে যাচ্ছে রাগবি বিশ্বকাপ। সোমবার দেশটিতে অস্ট্রেলিয়া রাগবি দলের পৌঁছানোর কথা থাকলেও টাইফুনের কারণে দেশটিতে পৌঁছতে পারেনি তারা। 

ধারণা করা হচ্ছে, প্রায় ৪ লক্ষ পর্যটক আসবে এবারের বিশ্বকাপ উপভোগ করতে। কিন্তু আসরের ঠিক পূর্বমুহূর্তে এ ধরনের প্রাকৃতিক দুর্যোগ বৈশ্বিক এ টুর্নামেন্টের ওপর বড় ধরণের বিরূপ প্রভাব ফেলবে বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি