ঢাকা, বৃহস্পতিবার   ২১ অক্টোবর ২০২১, || কার্তিক ৫ ১৪২৮

ভুটানে ভেঙে পড়ল ভারতীয় সেনাকপ্টার, নিহত ২

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৬, ২৭ সেপ্টেম্বর ২০১৯

ভুটানে ভেঙে পড়ল ভারতীয় সেনাবাহিনীর একটি চিতা হেলিকপ্টার। যাতে প্রাণ হারিয়েছেন দুই পাইলট। নিহতদের মধ্যে এক জন ভারতীয়, অপরজন ভুটানের নাগরিক। শুক্রবার দুপুরে ভুটানের ইয়োনফুলা বিমানবন্দরের কাছে ভেঙে পড়ে হেলিকপ্টারটি।

এক ইঞ্জিন বিশিষ্ট চিতা হেলিকপ্টারটি মূলত প্রশিক্ষণের জন্যই ব্যবহার করে ভারতীয় সেনাবাহিনী। প্রশিক্ষণ চলাকালীনই দুর্ঘটনাটি ঘটে বলে জানা গেছে। 

সেনা সূত্রে ভারতীয় সংবাদ মাধ্যম জানিয়েছে, শুক্রবার অরুণাচলপ্রদেশের খেরমু থেকে দুপুর ১টার দিকে উড়াল দিয়েছিল হেলিকপ্টারটি। এর কিছুক্ষণের মধ্যেই রেডিও ও ভিজ্যুয়াল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এরপরেই ভুটানের ইয়োনফুলা বিমানবন্দরের কাছে ভেঙে পড়ে হেলিকপ্টারটি।

ঘটনার প্রায় সঙ্গে সঙ্গেই তল্লাশি অভিযান শুরু হয়। মিসামারি, গুয়াহাটি এবং হাসিমারা থেকে উদ্ধারকাজে যোগ দেয় বিমানবাহিনীর কপ্টারও। শেষমেশ ইয়োনফুলা বিমানবন্দরের কাছে হেলিকপ্টারটির ধ্বংসাবশেষের হদিস মেলে বলে সেনাবাহিনীর তরফে একটি বিবৃতি প্রকাশ করে জানানো হয়েছে।

ইয়োনফুলা বিমানবন্দর সলগ্ন এলাকা কুয়াশাচ্ছন্ন থাকাতেই এই দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে। নিহত দুই পাইলটই লেফটেন্যান্ট কর্নেল পদমর্যাদার। তাদের মধ্যে এক জন ভারতীয় সেনার পাইলট এবং অপরজন রয়্যাল ভুটান সেনার পাইলট। 

খুব শীঘ্রই তাদের পরিচয় প্রকাশ করা হবে বলে জানিয়েছেন ভারতীয় সেনার মুখপাত্র কর্নেল আমন আনন্দ। সূত্র-আনন্দবাজার। 

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি