ঢাকা, বুধবার   ২৯ জুন ২০২২

আমেরিকা ও ইউরোপের কঠোর সমালোচনায় ইরান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪৯, ৭ ডিসেম্বর ২০১৯

ইসরাইলের পরমাণু অস্ত্রভাণ্ডারের ব্যাপারে নীরবতা অবলম্বনের জন্য আমেরিকা ও ইউরোপের কঠোর সমালোচনা করেছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ।

শুক্রবার (৬ ডিসেম্বর) ইসরাইলের পক্ষ থেকে পরমাণু অস্ত্র বহনে সক্ষম ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালানোর কথা উল্লেখ করে এ সমালোচনা করেন তিনি।

এক টুইটার বার্তায় জারিফ লিখেছেন, আমেরিকা ও তিন ইউরোপীয় দেশ ব্রিটেন, ফ্রান্স ও জার্মানি মধ্যপ্রাচ্যের একমাত্র পরমাণু অস্ত্রভাণ্ডার সম্পর্কে কোনো কথা বলে না।

এমনকি তেল আবিব পরমাণু অস্ত্র বহনে সক্ষম ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালালেও এসব পশ্চিমা দেশ মুখে কুলুপ এটে বসে থাকে। অথচ এই দেশগুলোই আবার ইরানের প্রচলিত ও আন্তজার্তিক আইনে স্বীকৃত ক্ষেপণাস্ত্র কর্মসূচির প্রতি ক্ষোভ দেখায়।

ইসরাইলি সেনাবাহিনী পরমাণু অস্ত্র বহনে সক্ষম একটি ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে বলে খবর পাওয়া গেছে। ‘ইরানকে শক্তি প্রদর্শনের’ উদ্দেশ্যে ওই পরীক্ষা চালানো হয়েছে বলে ইসরাইলি গণমাধ্যম দাবি করেছে।

তেল আবিব এমন সময় এ ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালাল যখন সে ইরানের যেকোনো ক্ষেপণাস্ত্র পরীক্ষার প্রতিবাদ জানিয়ে থাকে। এমনকি ক্ষেপণাস্ত্র কর্মসূচির কারণে ইরানের ওপর নিষেধাজ্ঞা আরোপেরও আহ্বান জানিয়ে আসছে ইসরাইল। 

সূত্র: পার্সটুডে

এআই/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি