ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

গুগল সার্চে ২০১৯-এ সেরা দশ ভারতীয় ব্যক্তিত্ব

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:৫১, ২২ ডিসেম্বর ২০১৯

আর মাত্র হাতেগোনা কয়েকটি দিন পর ২০১৯কে ফেলে নতুন বছরকে আমন্ত্রণ জানাতে মেতে উঠবে বিশ্ব। পুরনো বছরকে ভুলে  নতুনকে আঁকড়ে ধরে এগিয়ে চলার অঙ্গীকার করবে সবাই। তবে স্মৃতিতে থেকে যাবে পুরনো বছরে ঘটে যাওয়া স্মরণীয় মুহূর্তগুলো। এই স্মরণীয়কে সংক্ষিপ্ত রূপে তুলে ধরেছে গুগল। যাদের নাম সবচেয়ে বেশি সার্চ করা হয়েছে এমন ১০ ভারতীয় সেরা ব্যক্তিত্বের নাম প্রকাশ করেছে গুগল।  

১. অভিনন্দন বর্তমান
উইং কমান্ডার অভিনন্দন বর্তমান রয়েছেন গুগল সার্চের সবার শীর্ষে। সারজিকাল স্ট্রাইকের পরে পাকিস্তানি সেনাদের হাতে বন্দী হওয়ার পর সব ভারতীয়রা চেয়েছিল এই বায়ুসেনার মুক্তি। শত্রুদের হাতে বন্দি হওয়ার পরেও অসীম সাহসিকতা প্রদর্শনের জন্য ইতিমধ্যেই এই বীরকে সম্মানে ভূষিত করা হয়েছে। আর গুগল সার্চের তালিকার প্রথম রয়েছেন এই বায়ুসেনা।

২. লতা মঙ্গেশকর
মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হসপিটালে ভর্তি হওয়ার পরে ভারতবিখ্যাত এই গায়িকার অসংখ্য গুণমুগ্ধ ভক্তরা চেয়েছিল তিনি দ্রুত সেরে উঠুন। ৯০ বছর বয়সী এই গায়িকা নিউমোনিয়াতে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছিলেন হাসপাতালে। সার্চের তালিকাতে তিনি রয়েছেন দুই নম্বরে।

৩. যুবরাজ সিং
ভারতীয় ক্রিকেটের গুরুত্বপূর্ণ অলরাউন্ডার যুবরাজ সিং শিরোনামে উঠে এসেছিলেন অবসর ঘোষণা করার পর থেকেই। ভারতের বিশ্বকাপ জয়ে যুবরাজ সিং যথেষ্ট গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন। আইপিএলের প্রথমদিকের বছরগুলোও চার-ছক্কার মারে মাতিয়ে রেখেছিলেন যুবরাজ সিং।

৪. আনন্দ কুমার
বিহারের গণিতবিদ আনন্দ কুমার প্রচারের আলোতে এসেছিলেন এই বছরই। মূলত হৃতিক রোশন অভিনীত ‘সুপার ৩০’ সিনেমাটি রিলিজ করার পর থেকেই এই গণিতবিদকে নিয়ে সার্চ করার হার যথেষ্ট পরিমাণে বেড়ে গিয়েছিল। যার কারণে সার্চের চতুর্থ নম্বরে আছেন আনন্দ কুমার।

৫. ভিকি কৌশল
উরি দা সারজিকাল স্ট্রাইক সিনেমাতে অনবদ্য অভিনয় করে দর্শকদের মন জয় করেছিলেন ভিকি। তাই ভিকিকে জানতে গুগলে হুমড়ি খেয়ে পড়েছিল দর্শকরা। সার্চের তালিকাতে ভিকি উঠে এসেছেন ৫ নম্বরে।
 
৬. ঋষভ পন্থ
ভারতীয় জাতীয় দলে জায়গা করে নিয়েছেন ২২ বছর বয়সী এই বাঁ হাতি উইকেট কিপার কাম ব্যাটসম্যান।  ইতিমধ্যেই তাঁকে ধোনির উত্তরসূরি হিসেবে মানা হচ্ছে। গুগল সার্চ তালিকার ছয় নম্বরে আছে ঋষভ পন্থ।

৭. রানু মণ্ডল
রাণাঘাট স্টেশনে গান গেয়ে রাতারাতি সেনসেশন হয়ে ওঠেন রানু মণ্ডল। পাশাপাশি বলিউডে হিমেশ রেশমিয়ার একটি সিনেমাতে গান গাওয়াতে রীতিমত ভাইরাল হয়ে উঠেছেন। এছাড়া র‌্যাম্পে হাঁটা এবং প্রতিক্রিয়া প্রকাশের কারণে রানু মণ্ডল সার্চ তালিকাতে উঠে এসেছেন ৭ নম্বরে।

৮. তারা সুতারিয়া
‘স্টুডেন্ট অফ দ্যা ইয়ার ২’ রিলিজ করার পর থেকে এই অভিনেত্রীর জনপ্রিয়তা ক্রমেই বাড়তে থাকে। এছাড়া সাম্প্রতিক সিনেমা ‘মারজাওয়া’ রিলিজ করার পর অনেকের মনে স্থান করে নিয়েছেন এই অভিনেত্রী। সুন্দরী এবং মিষ্টভাষী এই অভিনেত্রী সেই কারণে সার্চের তালিকার ৮ নম্বরে আছেন।

৯. সিদ্ধার্থ শুক্লা
টেলি তারকা সিদ্ধার্থ শুক্লা বিগবসে যোগ দেওয়ার পর থেকেই রীতিমত ভাইরাল হয়ে উঠেছেন। তার আদ্যপাদ্য জানতে গুগলে সার্চ দিয়েছে অসংখ্য মানুষ। যার কারণে গুগল সার্চ তালিকায় সিদ্ধার্থ আছেন ৯ নম্বরে।

১০. কোয়েনা মিত্র
অভিনেত্রী কোয়েনা মিত্র বেশ কয়েক বছর সিনেমা জগতের বাইরে থাকার পরে আবারও রিয়্যালিটি শো ‘বিগবসে’ যোগ দেওয়ার পর থেকে রীতিমত ভাইরাল হয়ে উঠেছেন। পাশাপাশি গুগলে তার নতুন চেহারা দেখার জন্য ভিড় জমিয়েছেন অনেকেই। যার ফলে সার্চের ১০ নম্বর স্থানটি কোয়েনা মিত্রের।
সূত্র : ভারতীয় সংবাদ মাধ্যম

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি