ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

করোনা ভাইরাস

চীনের পরেই ইরান, মৃতের সংখ্যা বেড়ে ৬৬

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:৫৫, ৩ মার্চ ২০২০

করোনার কোপ পরেছে মধ্যপ্রাচ্যের দেশ ইরানে। করোনা ক্রমশ জমি শক্ত করছে ইরানে, এই পরিস্থিতিতে নজরদারি চালাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি দল তেহরান গিয়েছে। কমপক্ষে ৬৬ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন এবং দেড় হাজারজন সংক্রমণের শিকার, এমন তথ্যই পাওয়া গেছে।

দেশটির উপ স্বাস্থ্যমন্ত্রী আলিরেজা রাইসি টেলিভিশনের একটি সাক্ষাৎকারে জানিয়েছেন, নতুন করে ৫২৩ টি সংক্রমণের ঘটনা এবং নতুন করে ১২ জনের মৃত্যুর ঘটনা শোনা গেছে। এখনও পর্যন্ত মোট সংক্রমণের সংখ্যা এক হাজার ৫০১ জন এবং মৃত ৬৬ জন।

সরকারের মুখপাত্র আলি রাবেই বলেছেন, করোনা ভাইরাস ছড়িয়ে পরার আতঙ্কে শনিবার যে ছুটি ঘোষণা করা হয়েছিল তা চলতি সপ্তাহের শেষ পর্যন্ত চলবে।

চীনকে ছাড়া করোনা ভাইরাসে মৃত্যু ইরানে সবচেয়ে বেশি, তবে কিছুদিন আগেই শুরু হইয়েছে এই ঘটনা। সোমবার সন্ধ্যায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি চার সদস্যের দল তেহরান পৌঁছেছে।

সপ্তাহব্যাপী এই সফরে দেশের স্বাস্থ্য ক্ষেত্রের প্রতিনিধিদের সঙ্গে দেখা করবেন, পরিস্থিতি পর্যবেক্ষণ করে করে গাইডলাইন দেবেন। হাসপাতালের পরিকাঠামো দেখে পর্যাপ্ত ব্যবস্থা আছে কি না তাও দেখবেন বলেই এদিন জানা গেছে।

ইরানে গিয়েছেন এইরকম একাধিক মানুষের মধ্যে করোনা ভাইরাস ধরা পরেছে। কুয়েতের স্বাস্থ্য দফতর সোমবার শেষ ২৪ ঘণ্টায় নতুন দশটি সংক্রমণের ঘটনার কথা জানিয়েছেন তাদের মধ্যে অনেকেই ইরানে ছিলেন।

সংযুক্ত আরব আমীরশাহি থেকে ৫৬টি করোনা ভাইরাসের ঘটনার পর মাস্ক, প্রয়োজনীয় মেডিক্যাল জিনিসপত্র পাঠানো হয়েছে।


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি