ঢাকা, বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪

সৌদিতে তিন প্রিন্সের পর সিনিয়র সেনা কর্মকর্তাসহ অনেকে আটক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:১৪, ৯ মার্চ ২০২০

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। ছবি: সংগৃহীত

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান। ছবি: সংগৃহীত

সৌদি রাজপরিবারের তিন প্রিন্সকে আটকের পর সিনিয়র কয়েকজন সেনা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাসহ অনেককে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে অভ্যুত্থান ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে। মনে করা হচ্ছে, যুবরাজ মোহাম্মদের নির্দেশে এদেরকে গ্রেফতার করা হয়। এ খবর দিয়েছে আল-জাজিরা।

অন্যদিকে মার্কিন মিডিয়া ওয়াল স্ট্রিট জার্নাল শনিবার এক প্রতিবেদনে জানিয়েছে, অভ্যুত্থান ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে দেশটির সিনিয়র কয়েকজন সেনা কর্মকর্তা ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কয়েকজন কর্মকর্তাসহ অনেককে গ্রেফতার করা হয়েছে। তবে সৌদি সরকারের পক্ষ থেকে এ বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি।

এর আগে শুক্রবার (৭ মার্চ) বাদশাহ সালমান বিন আল সউদের ভাই প্রিন্স আহমেদ বিন আবদুল আজিজ, বাদশাহর ভাতিজা সাবেক প্রিন্স মোহাম্মদ বিন নায়েফ এবং তার ছোটো ভাই প্রিন্স নাওয়াফ বিন নায়েফকে আটকের খবর দেয় ওয়াল স্ট্রিট জার্নাল। 

ওয়াশিংটন ডিসি ভিত্তিক আরব সেন্টার সূত্রে জানা যায়, নিরাপত্তা বাহিনীর কর্মকর্তারা মুখোশ পরে আটক ও গ্রেফতারকৃতদের বাসায় গিয়ে অভিযান পরিচালনা করছেন। তবে দেশটিতে গুঞ্জন ছড়িয়েছে সৌদি বাদশাহ সালমানের স্বাস্থ্য সংকট নিয়ে।

যদিও সৌদি প্রেস এজেন্সি একটি ছবি প্রকাশ করেছে যেখানে দেখানো হচ্ছে বাদশাহ সালমান ইউক্রেন এবং উরুগুয়েতে নিযুক্ত নতুন রাষ্ট্রদূতদের শপথ পাঠ করাচ্ছেন। 

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি