ঢাকা, রবিবার   ০৭ মার্চ ২০২১, || ফাল্গুন ২৩ ১৪২৭

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে মালয়েশিয়ায় সেনা মোতায়েন

শেখ আরিফুজ্জামান, মালয়েশিয়া  থেকে: 

প্রকাশিত : ২০:৩৭, ২২ মার্চ ২০২০

মালয়েশিয়ায় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে প্রায় ২০ হাজার সেনাবাহিনী মোতায়েন করেছে মালয়েশিয়া সরকার। আজ থেকে সরকারের দেওয়া বিভিন্ন বিধিনিষেধ পালনে ২০ হাজার সেনাবাহিনীর পাশাপাশি ৩ হাজার রেলা ও পুলিশের স্পেশাল ব্রাঞ্চ কাজ শুরু করেছে একসঙ্গে।

মালয়েশিয়ায় করোনা প্রতিরোধে সহায়তা করতে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে বলে আজ সংবাদ সম্মেলনে জানান প্রতিরক্ষামন্ত্রী।

এদিকে, রোববার করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নিহতের সংখ্যা বেড়ে ৯ জনে দাঁড়িয়েছে। এছারা প্রায় ১২ শতাধিক ব্যক্তি আক্রান্ত হয়েছে বলে জানা গেছে।

স্বাস্থমন্ত্রী বলেন, আমার জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে সব ধরনের ব্যবস্থা গ্রহণ করবো। এসময় তিনি আরো বলেন, ইরানে অবস্থান করা ৭৯ জন মালয়েশিয়ার নাগরিক আজ দেশে ফিরে ১৪ দিনের পর্যবেক্ষণে রাখা হয়েছে।

এদিকে, মালয়েশিয়ার সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, একসঙ্গে একাধিক ব্যাক্তি ঘর থেকে বের হওয়া যাবে না। এক পরিবারের একজন সদস্য সবার প্রয়োজনীয় জিনিসপত্র কিনতে বাইরে যেতে পারবে।

মালয়েশিয়ার জন প্রিয় সেভেনে এলিভেন দোকান ২৪ ঘন্টার বদলে সকাল থেকে রাত ১০ টা পর্যন্ত খোলা থাকবে। এছাড়াও বিভিন্ন ব্যাংকের এটিএম বুথ সকাল ৭ থেকে রাত ১১ পর্যন্ত রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

উল্লেখ্য, মালয়েশিয়ার একটি মসজিদে তাবলীগ জামাত থেকে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধির কারণ বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্যমন্ত্রী।

আরকে//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি