ঢাকা, বুধবার   ১৯ জানুয়ারি ২০২২, || মাঘ ৫ ১৪২৮

সৌদিতে তারাবীহ নামাজ স্থগিত!

সৌদি আরব প্রতিনিধি

প্রকাশিত : ১২:০২, ১৩ এপ্রিল ২০২০

সৌদির ইসলামিক বিষয়ক মন্ত্রী আবদুল লতিফ আল শেখ।

সৌদির ইসলামিক বিষয়ক মন্ত্রী আবদুল লতিফ আল শেখ।

বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের কারণে সারাবিশ্ব মারাত্মক ঝুঁকির মুখে চলছে লকডাউন ও কারফিউ। মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবেও করোনার সংক্রমণ দিন দিন বেড়ে চলছে। যার ফলে আসন্ন পবিত্র রমজান মাসে সৌদি আরবের মসজিদগুলিতে তারাবীহ নামাজ স্থগিত, দাওয়াহ ও গাইডেন্স ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছেন সৌদি ইসলামিক বিষয়ক মন্ত্রণালয়। 

সৌদি আরবে কোভিড-১৯ মহামারী পরিস্থিতি যদি একই রকম থাকে তাহলে মসজিদে তারাবীহ না পড়ে ঘরে পড়া উচিত বলে আল রিয়াদের এক প্রতিবেদনে উল্লেখ করেছেন, সৌদি ইসলামিক বিষয়ক মন্ত্রী আবদুল লতিফ আল শেখ।

তিনি বলেন, ‘তারাবীহ নামাজের চেয়ে মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজ বেশি গুরুত্বপূর্ণ। যা করোনা ভাইরাসের কারণে স্থগিত রাখা হয়েছে। ঘরে বসে আমরা তারাবীহ নামাজ আদায় করি এবং মহান আল্লাহপাকের কাছে তারাবীহ নামাজ পড়ে এই সঙ্কটময় পরিস্থিতিতি থেকে উত্তরণের জন্য দোয়া করি।’

তিনি বলেন, মসজিদে মসজিদে পাঁচ ওয়াক্ত নামাজের সাময়িক স্থগিতাদেশকে সৌদি কর্তৃপক্ষ এক সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে প্রয়োগ করেছিল যাতে দেশটিতে করোনাভাইরাস ছড়িয়ে পড়তে না পারে।

সৌদি ইসলামি বিষয়ক মন্ত্রী আবদুল লতিফ আল শেখ আরও বলেন, এই পরিস্থিতিতে মৃত্যু ব্যাক্তির জানাজার নামাজ ৫ থেকে ৬ জনের বেশি যেন না হয় সেই দিকে লক্ষ্য রাখা এবং মৃত্যু ব্যক্তির জন্য ঘরে থেকে দোয়া করা উচিত বলে মনে করছেন তিনি। 

প্রসঙ্গত, সবশেষ তথ্য অনুযায়ী গত ২৪ ঘণ্টায় সৌদি আরবে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪২৯ জন। মোট আক্রান্তের সংখ্যা ৪৪৬২ জন। মারা গেছে ৭ জন, এই নিয়ে দেশটিতে মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ জনে। অন্যদিকে সুস্থ হয়েছেন ৪১ জন, দেশটিতে সর্বমোট সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৭৬১ জন।

এমবি//


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি