ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ভারতে করোনায় ২০০০ প্রাণহানি, আক্রান্ত প্রায় ৬৩ হাজার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৮, ১০ মে ২০২০

ভারতে তৃতীয় দফার লকডাউন (অবরুদ্ধ) শেষ হতে বাকি আরও এক সপ্তাহ। তার আগেই করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২০০০। আজ রোববার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া হিসেব অনুযায়ী দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২১০৯ জনের। তার মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১২৮ জন। শুধুমাত্র মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৭৭৯ জনের। খবর আনন্দবাজার পত্রিকা’র। 

প্রতিবেশি দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যাও বেড়ে চলেছে সমান তালে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩২৭৭ জন আক্রান্ত হয়েছেন। সেই সংখ্যা মিলিয়ে এই মুহূর্তে মোট করোনা আক্রান্ত ৬২ হাজার ৯৩৯ জন।

আক্রান্ত ও মৃতের সংখ্যায় সারাদেশের প্রায় তিন ভাগের এক ভাগই মহারাষ্ট্রে। রোববার মহারাষ্ট্রে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে ২০ হাজার। গত ২৪ ঘণ্টায় সে রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ১১৬৫ জন। মোট আক্রান্তের সংখ্যা ২০২২৮। আক্রান্তের সংখ্যার নিরিখে মহারাষ্ট্রের পরেই রয়েছে গুজরাত (৭,৭৯৬)। তারপরে যথাক্রমে রয়েছে রয়েছে দিল্লি (৬,৫৪১), তামিলনাড়ু (৬,৫৩৫), রাজস্থান (৩,৭০৮), মধ্যপ্রদেশ (৩,৬১৪), উত্তরপ্রদেশ (৩,৩৭৩), অন্ধ্রপ্রদেশ (১,৯৩০) এবং পঞ্জাবে ১,৭৬২ জন।

মহারাষ্ট্রের পর মৃতের সংখ্যায় দ্বিতীয় স্থানে রয়েছে গুজরাত। সেখানে মৃত্যু হয়েছে ৪৭২ জনের। মধ্যপ্রদেশে ২১৫ জন মারা গেছেন। পশ্চিমবঙ্গে ১৭১ জন এবং রাজস্থানে মৃত্যু হয়েছে ১০৬ জনের। তবে এই মৃতদের মধ্যে ৭০ শতাংশেরই মৃত্যু হয়েছে কো-মর্বিডিটিতে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, এ রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ১,৭৮৬। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১০৮ জন। মৃত ১৭১ জন। গতকাল শনিবার রাজ্যের স্বাস্থ্য দফতরের বুলেটিনে জানানো হয়েছে, এ পর্যন্ত রাজ্যে সরাসরি করোনা সংক্রমণে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯৯ জনে। করোনা থাকলেও ‘কো-মর্বিডিটি’ বা অন্য রোগে মৃত্যু হয়েছে ৭২ জনের।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি