ঢাকা, শুক্রবার   ১২ জুলাই ২০২৪

নকল প্রসাধনী : কলাবাগানে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৫৮, ১৭ আগস্ট ২০২০

রাজধানীর কলাবাগানে নকল বিদেশী প্রসাধনী রাখার দায়ে ইমরোজ কালেকশন নামের একটি প্রতিষ্ঠানকে আড়াই লাখ টাকা জরিমানা করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ভ্রাম্যমাণ আদালত।

রোববার রাত পৌনে ৮টার দিকে কলাবাগান থানার ২৮২/২, ফ্রি স্কুল স্ট্রীট কাঁঠালবাগান এলাকার একটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে এসব নকল প্রসাধনী সামগ্রী উদ্ধার করা হয়।

মেয়াদোত্তীর্ন ট্রেড লাইসেন্স ও আমদানী সংক্রান্ত প্রয়োজনীয় কাগজপত্র না থাকায়, মেয়াদোত্তীর্ন পন্য বিক্রয় ও অনলাইনে প্রতারণার অভিযোগে ডিএমপি’র ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পাঠান মো. সাইদুজ্জামান ইমরোজ কালেকশনের মালিক মাহিন ইসলাম তন্বীকে নগদ আড়াই লাখ টাকা জরিমানা করেছেন। এছাড়া এ জরিমানার টাকা অনাদায়ে ১ মাসের কারাদন্ড দেয়া হয়।

কলাবাগান থানার অফিসার ইনচার্জ (ওসি) পরিতোষ চন্দ্র জানান, ১৬ আগস্ট কলাবাগান থানায় দু’জন ভুক্তভোগী এসে অভিযোগ করেন, তারা অনলাইনে এ প্রতিষ্ঠানের কাছে পণ্যের অর্ডার দিয়েছেন, কিন্তু দীর্ঘদিনেও মালামাল বুঝে পাননি। এরপর এই অভিযান চালানো হয় বলে জানান ওসি। পরে ওই প্রতিষ্ঠানে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে বেশ কিছু মেয়াদোত্তীর্ণ ও অনুমোদনহীন কসমেটিকস জব্দ করে।

অভিযান পরিচালনাকারী ঢাকা মেট্রোপলিটনের নির্বাহী ম্যাজিস্ট্রেট পাঠান মো. সাইদুজ্জামান জানান, প্রতিষ্ঠানটিতে মেয়াদোর্ত্তীন অনেক পণ্য রয়েছে। আবার কিছু পণ্য আছে যেগুলোর বৈধ কাগজপত্র তারা দেখাতে পারেনি। ফ্ল্যাটকে গোডাউন বানিয়ে সুনির্দিষ্ট তাপমাত্রায় কসমেটিকস পণ্য না রাখাসহ সবকিছু বিবেচনা করে এই প্রতিষ্ঠানের মালিককে অর্থদন্ড করা হয়েছে।
সূত্র : বাসস
এসএ/


Ekushey Television Ltd.


Nagad Limted







© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি