ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

আইনজীবী সমিতির নির্বাচন ঘিরে চরম উত্তেজনা, পুলিশের লাঠিচার্জ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৩৬, ১৫ মার্চ ২০২৩

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন ঘিরে চলছে চরম উত্তজনা হট্টেগোল। আইনজীবী ও সাংবাদিকদের উপর পুলিশের লাঠিচার্জের অভিযোগ উঠেছে।  বিক্ষোভ মিছিলসহ চলছে পাল্টাপাল্টি অভিযোগ। 

বুধবার সকালে ভোট গ্রহণের কথা থাকলেও দুপুরেও তা শুরু হয়নি। 

এদিকে, সুপ্রিম কোর্ট বার ভবনের অডিটোরিয়ামে সংবাদ সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের উপর চড়াও হয় পুলিশ। এটিএন নিউজ ও আজকের পত্রিকার সাংবাদিকসহ কয়েকজনের উপর আঘাত করা হয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা।

আজ এবং কাল বিকাল পর্যন্ত  নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও ভোটগ্রহণ শুরু হয়নি। 
নির্বাচনকে ঘিরে মঙ্গলবার রাত থেকেই পাল্টাপাল্টি অবস্থানে রয়েছে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল ও বিএনপি সমর্থিত নীল প্যানেল। এদিকে, নতুন নির্বাচন কমিশন ছাড়া ভোট হবে না বলে মন্তব্য করেছে বিএনপি পন্থী নীল প্যানেল। 

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতিতে (বার) নির্বাচন পরিচালনা সাব-কমিটির আহ্বায়ক নির্ধারণ না হওয়া পর্যন্ত নির্বাচন অনুষ্ঠিত হতে দেওয়া হবে না জানিয়ে ভোটকেন্দ্রে অবস্থান করছেন বিএনপি সমর্থিত নীল প্যানেলের প্রার্থীরা। 

পৃথকভাবে নির্বাচন পরিচালনা উপ-কমিটির আহ্বায়ক বা প্রধান নির্বাচন কমিশনার ঘোষণা করেছে আওয়ামী সমর্থিত সাদা ও বিএনপি সমর্থিত নীল দল৷ মঙ্গলবার জরুরি সভার মাধ্যমে সাদা প্যানেলের আহবায়ক হিসেবে মোহাম্মদ মনিরুজ্জামান এবং নীল দলে এ এস এম মোক্তার কবিরকে মনোনয়ন দেওয়া হয়।

সোমবার রাতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন পরিচালনা উপ-কমিটির প্রধান জ্যেষ্ঠ আইনজীবী অ্যাডভোকেট মো. মনসুরুল হক চৌধুরী পদত্যাগপত্র জমা দেন, এরপর থেকে পাল্টাপাল্টি অবস্থানে যায় দুই পক্ষ। কোন পক্ষই এখনও নির্বাচন বর্জন করেনি।

সরেজমিনে দেখা গেছে, ভোট দিতে আগ্রহী আইনজীবীরা সকাল থেকে লাইনে দাঁড়াতে শুরু করেন। কিন্তু ভোটকেন্দ্রে দুই পক্ষের আইনজীবী প্রার্থীরা পরস্পর বাগবিতণ্ডায় লিপ্ত রয়েছেন দেখে অনেকেই পেশাগত কাজে ব্যস্ত হয়ে পড়েন।

এএইচ


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি