ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

৭ কারণে ছেলেরা প্রেয়সীকে ছেড়ে যায়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৪৪, ২৮ মে ২০১৮ | আপডেট: ১৬:২২, ২৯ মে ২০১৮

সম্পর্ক বৈধ হোক আর অবৈধ হোক প্রতিনিয়ত প্রতারণার স্বীকার হতে হচ্ছে ছেলে-মেয়েদের। তবে প্রায়ই পুরুষ সঙ্গীর এই প্রতারণার শিকার হন মেয়েরা। যে ৭ কারণে ছেলেদের প্রতারণা করতে দেখা যায়-

১) ক্যারিয়ারের কারণে

অনেক ছেলেই তার নিজের ক্যারিয়ার সম্পর্কে খুব সচেতন হয়ে থাকেন। ভালো ক্যারিয়ারে যাওয়ার আগে ছেলেরা সম্পর্কটাকে ধরে রাখেন কিন্তু ভালো অবস্থানে যাওয়ার পর তারা পুরোনো প্রেমের সম্পর্কে প্রতারণা করে থাকেন। কারণ তারা মনে করেন যে এটি তাদের উন্নতির পথের সবচেয়ে বড় বাঁধা। তাই অনেকটা স্বার্থপরের মতই প্রতারণার কাজটা করে থাকেন।

২) যৌন সম্পর্কে সুখী না হলে

ছেলেরা সম্পর্কে যৌনতা বিষয়টি খুব গুরুত্ব দিয়ে থাকে। ছেলেরা যে সম্পর্কে যৌন তৃপ্তি পায় না সেই সম্পর্ক ছেড়ে অন্য সম্পর্কে জড়িয়ে যাওয়ার চিন্তা-ভাবনা করে। এই সময় সেই মেয়েটি সঙ্গে সে প্রতারণা করে।

৩) সম্পর্কে একঘেঁয়েমি

একটি সম্পর্ক বেশ দীর্ঘদিন ধরে স্থায়ী হলে সম্পর্কে এক ধরনের একঘেঁয়েমিতা চলে আসে। দেখা যায়, দীর্ঘস্থায়ী প্রেমে ছেলেরা বেশিরভাগ বিরক্ত হয়ে পড়ে। তথন তারা নতুন কোন সঙ্গীর সঙ্গে সম্পর্কে লিপ্ত হতে চায়। এই একঘেঁয়েমিতা দূর করতে ছেলেরা প্রেমে প্রতারণা করে থাকেন।

৪) প্রেমিকাকে আর আকর্ষণীয় মনে না হলে

ছেলেদের প্রতারণা করার কারণ হচ্ছে তারা আর সঙ্গিনীকে আগের মত আকর্ষণীয় মনে করেন না। ভালোবাসার শুরুতে যে আকর্ষণের জন্য তারা প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন, সেই আকর্ষণ কিছুদিন যাওয়ার পর হারিয়ে যায়। পরে পুরোনো সঙ্গীর সঙ্গে প্রতারণা করে নতুন সঙ্গীকে খুঁজে নেন।

৫) সঙ্গী যদি হয় চাপা স্বভাবের

বেশিরভাগ মেয়েরা চাপা স্বভাবের হয়ে থাকে। ছেলেরা তা পছন্দ করে না। সম্পর্কে ছেলেরা চায় মেয়েটা যেন তার কাছে সব কথা খুলে বলে। কিছুদিন সম্পর্ক চলার পর যখন ছেলে বুঝতে পারে মেয়েটা চাপা স্বভাবের তখন সে তার সঙ্গে প্রতারণা করে চলে যায়।

৬) পরিবারের কারণে

অনেক ছেলে নিজে নিজে সম্পর্ক গড়ে তোলার পর দেখা গেল পরিবার থেকে বিয়ে ঠিক করেছে, এই বিয়েতে সে রাজি। কারণ সে পরিবারকে খুব গুরুত্ব দেয়, যে কারণে পরিবারের কথা ফেলতে পারে না। তখন সে তার সম্পর্কে প্রতারণা করে।

৭) প্রতিশোধ নিতে

সম্পর্কে টুকিটাকি ঝগড়া লেগেই থাকে। আর সেই ঝগড়ায় রাগের মাথায় মেয়েরা অনেক সময় ছেলেদের বড় বড় কথায় শোনায়। সেই উক্তির কারণে ছেলেরা সম্পর্কে প্রতারণা করে প্রতিশোধ নেয়।

কেএনইউ/ এআর

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি