ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

মুক্তিযুদ্ধের সুবর্ণ জয়ন্তী উদযাপনে দেশের প্রতিনিধিদলের ভারত সফর

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩২, ৯ মে ২০২২ | আপডেট: ১৬:৩৪, ৯ মে ২০২২

মুক্তিযুদ্ধের সুবর্ণ জয়ন্তী এবং আজাদী কা অমৃত মহোৎসবের অংশ হিসেবে ভারত সরকার মেঘালয় রাজ্যে ৯ থেকে ১২ মে ২০২২ পর্যন্ত ২৫ সদস্যের বাংলাদেশ প্রতিনিধি দলের সফরের আয়োজন করেছে।

এই প্রতিনিধি দলে রয়েছে ১৮ জন মুক্তিযোদ্ধা, যারা মেঘালয়ে প্রশিক্ষণ নিয়েছেন এবং ১১ নম্বর সেক্টরে মুক্তিযুদ্ধ করেছেন। মুক্তিযোদ্ধাদের পাশাপাশি প্রতিনিধি দলে সাংবাদিক সহ অন্যান্য পেশার বাংলাদেশিরাও রয়েছেন।

সফরে বাংলাদেশ প্রতিনিধিদল মেঘালয় সরকারের নেতৃত্বের সাথে মতবিনিময় করবে, যার মধ্যে গভর্নর এবং মুখ্যমন্ত্রীর পাশাপাশি অন্যান্য ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারা রয়েছেন। 

প্রতিনিধিদলটি ভারতীয় সেনাবাহিনী, বিমান বাহিনী এবং সীমান্ত নিরাপত্তা বাহিনীর সিনিয়র অফিসারদের সাথেও দেখা করার কথা রয়েছে, যারা মুক্তিযোদ্ধাদের প্রশিক্ষণে অগ্রণী ভূমিকা পালন করেছেন এবং স্বাধীনতার জন্য ন্যায়সঙ্গত সংগ্রামে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছেন।

সফরে বাংলাদেশ প্রতিনিধিদলের সদস্য এবং ভারতীয় আয়োজক উভয়ের জন্যই ১৯৭১ সালের যুদ্ধের মুহূর্তগুলোকে পুনরুজ্জীবিত করার সুযোগ দেবে এবং একে অপরের জন্য শক্তিশালী সংযোগ এবং বন্ধুত্বকে আরও গভীর করবে।

বাংলাদেশ প্রতিনিধিদলের ভারত সফর এমন একটি গুরুত্বপূর্ণ সময়ে, যখন ভারত স্বর্ণিম বিজয় বর্ষ উদযাপনের অংশ হিসেবে তার পতিত সাহসীদের সম্মান জানায় এবং বাংলাদেশ তার স্বাধীনতার ৫০ বছর উদযাপন করে।

আগামী মাসগুলোতে আজাদি কা অমৃত মহোৎসব উদযাপনের অংশ হিসেবে ভারত সরকার আরও সফর এবং মিথস্ক্রিয়া করার পরিকল্পনা করেছে।

এমএম/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি