ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪

পদ্মা সেতুতে হাঁটা-ছবি তোলায় নিষেধাজ্ঞার গণবিজ্ঞপ্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪১, ২৬ জুন ২০২২

উদ্বোধনের পর নিষেধাজ্ঞা উপেক্ষা করে মানুষের ছবি তোলা, হাঁটাচলা চলতে থাকায় এসব কর্মকাণ্ড ঠেকাতে গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছে সেতু কর্তৃপক্ষ। পাশাপাশি সেতুতে গাড়ি থামানো বন্ধেও তৎপর হয়েছে কর্তৃপক্ষ।

শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের দীর্ঘতম এই সেতু উদ্বোধনের পর রোববার যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এরপরই মানুষের ঢল নামে সেতুতে। 

কেউ হেঁটে উঠতে না পারলেও যানবাহন নিয়ে সেতুতে গাড়ি থামিয়ে অনেকেই ছবি তুলছেন। অনেকে লাইভও করছিলেন। এমন ছবি ও ভিডিও ফেসবুকেও ছড়াচ্ছে। এক যুবকের সেতুর নাট খোলার ছবিও ভাইরাল হওয়ার পর তাকে আটক করাও হয়েছে।

এ পরিস্থিতিতে রোববার বিকালে সেতু বিভাগের পক্ষ থেকে বিধি-নিষেধের বিষয়টি স্মরণ করিয়ে দিয়ে গণবিজ্ঞপ্তি দেওয়ার কথা জানান সেতু মন্ত্রণালয়ের সচিবের একান্ত সচিব এ এস এম রিয়াদ হাসান।

গণবিজ্ঞপ্তিতে জনসাধারণের প্রতি যেসব নির্দেশনা দেওয়া হয়েছে সেগুলো হলো- 

>> পদ্মা সেতুর উপর অনুমোদিত গতিসীমা ৬০ কিলোমিটার/ঘণ্টা।

>> পদ্মা সেতুর উপর যে কোনো ধরনের যানবাহন দাঁড়ানো ও যানবাহন থেকে নেমে সেতুর উপরে দাঁড়িয়ে ছবি তোলা/হাঁটা সম্পূর্ণ নিষেধ।

>> তিন চাকা বিশিষ্ট যানবাহন (রিকশা, ভ্যান, অটোরিকশা ইত্যাদি), পায়ে হেঁটে, সাইকেল বা নন-মটোরাইজড গাড়ি যোগে সেতু পারাপার হওয়া যাবে না।

>> গাড়ির বড়ির চেয়ে বেশি চওড়া এবং ৫.৭ মিটার উচ্চতার চেয়ে বেশি উচ্চতার মালামালসহ যানবাহন সেতুর উপর দিয়ে পারাপার করা যাবে না।

>> সেতুর উপরে কোনো ধরনের ময়লা ফেলা যাবে না।

বিজ্ঞপ্তিতে বলা হয়, “পদ্মা সেতু একটি অতি গুরুত্বপূর্ণ জাতীয় স্থাপনা বিধায় সেতু পারাপারে সর্বসাধারণকে উপরোক্ত নির্দেশনা মেনে চলার জন্য অনুরোধ করা যাচ্ছে।”

রিয়াদ হাসান বলেন, “এই গণবিজ্ঞপ্তি উদ্বোধনের আগে একবার দেওয়া হয়েছিল। আবার নতুন করে দেওয়া হলো।

এএইচএস/এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি