ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

হাফিংটন পোস্টের প্রতিবেদন

শেখ হাসিনা বিশ্বের সবচেয়ে সুখী নারী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:০৫, ১ সেপ্টেম্বর ২০১৭ | আপডেট: ১৬:১২, ১ সেপ্টেম্বর ২০১৭

বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে  চলতি সময়ে বিশ্বের সবচেয়ে সুখী নারী হিসেবে উল্লেখ করা করেছে প্রভাবশালী মার্কিন গণমাধ্যম হাফিংটন পোস্টের অস্ট্রেলীয় সংস্করণে। বুধবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টাইগারদের ঐতিহাসিক টেস্ট বিজয়ের পর  শুক্রবার হাফিংটন পোস্টের এক প্রতিবেদনে এ কথা বলা হয়।


প্রতিবেদনটিতে সবচেয়ে বেশি প্রশংসা করা হয়েছে প্রধানমন্ত্রীর ক্রীড়ানুরাগের। যে অনুরাগে সব ব্যস্ততা সামলেও লাল-সবুজের পতাকাবাহীদের উৎসাহ যোগাতে মাঠে ছুটে যান শেখ হাসিনা। সাফল্যে ক্রিকেটারদের কাছে ডেকে অনুপ্রেরণা যোগান, পরম স্নেহে পিঠ চাপড়ে দেন।


হাফিংটন পোস্ট অস্ট্রেলিয়ার অ্যাসোসিয়েট এডিটর লুক কুপার প্রতিবেদনটি লিখেছেন। তার লেখায় উল্লেখ করা হয়- ঠিক সময়ে ঠিক জায়গায় এসে ক্রীড়া উপভোগে বসে থাকার জন্য খ্যাতি লাভ করা অস্ট্রেলিয়ার ক্রীড়া অনুরাগী রাজনীতিক সাবেক দুই প্রধানমন্ত্রী জন হাওয়ার্ড ও বব হকের মতোই প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্টেডিয়ামে বসে টাইগারদের ঐতিহাসিক বিজয় উদযাপনের সাক্ষী হয়েছেন।


শেখ হাসিনা ২০১৬ সালে মার্কিন ফোর্বস ম্যাগাজিনের বিবেচনায় বিশ্বের ৩৬তম প্রভাবশালী নারী হিসেবে মনোনীত হয়েছিলেন জানিয়ে প্রতিবেদনে বলা হয়, কোনটা তাঁর দেশের জন্য ভালো, সেটা তিনি বেশ ভালো করে জানেন। ১৯৯৯ সালে বিশ্বকাপে পাকিস্তানকে হারানোর পর তিনি বলেছিলেন, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের পর এটা দেশের ইতিহাসের সবচেয়ে শ্রেষ্ঠতম দিন।


প্রতিবেদনে বলা হয়, শেখ হাসিনার আবেগটা এই খেলা পর্যন্ত চলে আসে বলেই সমর্থকরা তাঁকে সত্যিকারে এতো ভালোবাসেন।
সূত্র : বাসস।


//আর//এআর


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি