ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

সিনহা হত্যা: আরও সময় চেয়েছে মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫৮, ২০ আগস্ট ২০২০ | আপডেট: ১৯:০২, ২০ আগস্ট ২০২০

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান- ফাইল ছবি

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান- ফাইল ছবি

পুলিশের গুলিতে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য আরও ৭ দিন সময় বাড়ানোর আবেদন জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি। আজ বৃহস্পতিবার মন্ত্রণালয়ে এ আবেদন করা হয়েছে বলে জানান কমিটির প্রধান মোহাম্মদ মিজানুর রহমান। 

তবে গত রোববার বিকালে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর রোহিঙ্গা ক্যাম্প ইনচার্জ কার্যালয়ে গণশুনানি শেষে মিজানুর রহমান সাংবাদিকদের বলেছিলেন, তদন্ত কার্যক্রম প্রায় শেষ দিকে এসেছে। সরকার নির্ধারিত সময় ২৩ আগস্টের মধ্যেই তারা প্রতিবেদন জমা দিতে পারবেন বলে আশা করছেন।

উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কে টেকনাফের শামলাপুর চেকপোস্টে গুলিতে নিহত হন সিনহা। এ ঘটনায় চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (উন্নয়ন) মোহাম্মদ মিজানুর রহমানকে প্রধান করে কক্সবাজারের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহা. শাজাহান আলি, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত মহাপরিদর্শকের (ডিআইজি) একজন প্রতিনিধি এবং সেনাবাহিনীর রামু ১০ পদাতিক ডিভিশনের জিওসির একজন প্রতিনিধিকে সদস্য করে তদন্ত কমিটি গঠন করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দেওয়ার নির্দেশনা নিয়ে ৩ আগস্টে আনুষ্ঠানিকভাবে কাজ শুরু করে কমিটি। পরে আরও সাত কর্মদিবস মেয়াদ বাড়ানো হয়।

এমএস/আরকে


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি