ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

সি আর দত্তের মৃত্যুতে মুক্তিযোদ্ধার সন্তানদের শোক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:১৯, ২৫ আগস্ট ২০২০ | আপডেট: ১৩:২৭, ২৫ আগস্ট ২০২০

বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ৪ নম্বর সেক্টরের কমান্ডার মেজর জেনারেল (অব:) চিত্ত রঞ্জন দত্ত (সি আর দত্ত) বীর উত্তম এর মৃত্যুতে গভীর শোক এবং দুঃখ প্রকাশ করেছেন মুক্তিযোদ্ধার সন্তানদের প্রতিনিধিত্বকারী সংগঠন ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান (আমুস)’ কেন্দ্রীয় কমিটি।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মো. সাজ্জাদ হোসেন, সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান শাহীন, প্রেসিডিয়াম সদস্য ড. কাজী সাইফুদ্দিন, জোবায়দা হক অজন্তা, নিলুফার আনজুম, এম এম ইমরুল কায়েস রানা, মাহবুবুর রহমান শিবলী, মাহবুবুর রহমান রুহেল, যুগ্ম সাধারণ সম্পাদক আল আমীন মৃদুল, আহমাদ রাসেল, আব্দুল্লাহ আল মামুন, আজহারুল ইসলাম অপু, ইঞ্জিনিয়ার এনামুল হক মনির, সৈয়দ দিদারুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সুরজিত দত্ত সৈকত, তথ্য সম্পাদক রাদু জামান, সম্পাদক মন্ডলীর সদস্য আনিসুর রহমান মোল্লা আজ মঙ্গলবার এক শোক বিবৃতিতে সি আর দত্তের বিদেহী আত্মার শান্তি কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, ‘সি আর দত্ত বীর উত্তম এর মত বীরের মৃত্যু দেশের জন্য অপূরণীয় এক ক্ষতি। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের ইতিহাসে তার অবদান চিরস্মরণীয় হয়ে থাকবে।’

বীর উত্তম সি আর দত্ত যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল ৯টার দিকে মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৩ বছর।

১৯২৭ সালের ১ জানুয়ারি আসামের শিলংয়ে জন্ম নেয়া সি আর দত্তের পৈতৃক বাড়ি হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার মিরাশি গ্রামে। তার বাবার নাম উপেন্দ্র চন্দ্র দত্ত এবং মায়ের নাম লাবণ্য প্রভা দত্ত। সি আর দত্ত মুক্তিযুদ্ধের সময় ৪নং সেক্টরের সেক্টর কমান্ডার হিসেবে দায়িত্বে ছিলেন। মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য তিনি বীর উত্তম খেতাবে ভূষিত হন। 

এমবি//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি