ঢাকা, সোমবার   ০৪ জুলাই ২০২২

সংসদীয় কমিটির সভায় তিনটি বিলের রিপোর্ট চূড়ান্ত করার সুপারিশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২০, ২৫ আগস্ট ২০২০

শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় বিলসহ ৩টি বিলের রিপোর্ট চূড়ান্ত করার সুপারিশ করা হয়েছে।

মঙ্গলবার (২৫ আগস্ট) কমিটির সভাপতি মোঃ আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়।

কমিটির সদস্য শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি, উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মোঃ এ.কে.এম. শাহাজাহান কামাল, ফজলে হোসেন বাদশা, মোঃ আবদুস সোবহান মিয়া এবং এম এ মতিন সভায় অংশগ্রহণ করেন।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কারিগরী শিক্ষা উন্নয়নের লক্ষ্যে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় বিল, ২০২০ হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয় বিল, ২০২০ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় বিল, ২০২০ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। বিলগুলো আরো পুংখানুপুংখরূপে পর্যবেক্ষণ করে প্রয়োজনীয় সংশোধন, সংযোজন, বিয়োজন সাপেক্ষে সংসদে রিপোর্ট উপস্থাপনের জন্য সুপারিশ করা হয়।

সভার শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ তাঁর পরিবারের সদস্যসহ, ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে শহীদ এবং করোনা ভাইরাসে মৃত্যুবরণকারীদের আত্মার মাগফেরাত কামনা করে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন ও মোনাজাত করা হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের প্রতিনিধি, মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ সভায় উপস্থিত ছিলেন।- বাসস

এসি


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি