ঢাকা, মঙ্গলবার   ০৭ মে ২০২৪

ক্যাসিনো মামলার চার্জশিট শিগগিরই (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৫:০১, ৮ সেপ্টেম্বর ২০২০

ক্যাসিনোবিরোধী অভিযানের বছর পেরোলেও এখনো কয়েকটি মামলার চার্জশিট দিতে পারেনি তদন্তকারী সংস্থাগুলো। র‌্যাবের দায়িত্বে থাকা ১৭টি মামলার মধ্যে ১৪টির চার্জশিট দেয়া হয়েছে। বাকি তিনটি মামলার তদন্ত শেষ পর্যায়ে, শিগগিরই অভিযোগপত্র দেয়া হবে বলে জানিয়েছে র‌্যাব।

সরকারের দুর্নীতিবিরোধী অভিযানের অংশ হিসেবে গত বছরের সেপ্টম্বরে ঢাকার ক্লাব পাড়ায় অভিযান চালায় র‌্যাব ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। ফকিরাপুলের ইয়ংমেন্স ক্লাব, মতিঝিলের ওয়ান্ডারার্স ক্লাব, গুলিস্তানের মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্রসহ বেশ কয়েকটি ক্লাবের ক্যাসিনো ব্যবসা সামনে চলে আসে। ক্লাবগুলো সিলগালা করা হয়। আর উদ্ধার করা হয় বিপুল পরিমাণ মাদকদ্রব্য, নগদ টাকা, জাল টাকা, জুয়ার সামগ্রিসহ নেশা জাতীয় দ্রব্য। 

গ্রেফতার হন যুবলীগের সাবেক নেতা ইসমাইল চৌধুরী সম্রাট, প্রভাবশালী ঠিকাদার জিকে শামীম, খালেদ মাহমুদ ভুইয়া এবং বিসিবির বিতর্কিত পরিচালক লোকমান হোসেনসহ বেশ কয়েকজন প্রভাবশালী। 

আটক ব্যক্তিদের বিরুদ্ধে মাদক, অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে ৩২টি মামলা হয়। এর মধ্যে ১৭টির তদন্ত করছে র‌্যাব। আসামীরা প্রভাবশালী হলেও তদন্তে কোন প্রভাব পড়েনি বলে জানালেন র‌্যাবের এই কর্মকর্তা। 

র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক লে. কর্নেল আশিক বিল্লাহ বলেন, আমরা কোন ধরনের চাপ ও প্রভাবমুক্ত থেকে তদন্ত করেছি এবং তদন্তের ফলাফল অনুযায়ী আমরা চার্জশিট প্রদান করেছি।

চার্জশীট দেয়া হয়েছে ১৪টির। বাকীগুলোরও চার্জশীট শিগগীরই দেয়া হবে।

লে. কর্নেল আশিক বিল্লাহ জানান, গুরুত্বপূর্ণ অংশ তদন্ত করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদনক্রমেই আমরা তদন্ত পরিচালিত করেছি। তদন্ত শেষে তাদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করেছি। বর্তমানে তিনটি মামলা প্রক্রিয়াধীন আছে, আমরা আশা করছি যথাসময়ে তদন্তকাজ শেষে জমা দিতে পারবো।

ক্যাসিনোকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী ছাড়াও দুর্নীতি দমন কমিশন বেশ কয়েকটি মামলা করে। সেগুলোর বেশিরভাগই এখন অনুসন্ধানের পর্যায়ে। 

ভিডিও-
  
এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি