ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী

ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে একটি শ্রেণি সরকারের সমালোচনা করছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:০৫, ২ নভেম্বর ২০২০ | আপডেট: ১৬:১২, ২ নভেম্বর ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশ সম্পর্কে অনেক আন্তর্জাতিক সংস্থার ভবিষ্যৎ বাণী ঠিক হচ্ছে না, উন্নয়নের গতি এগিয়ে যাওয়া অনেকের পছন্দ নয় বলেই নানা আশঙ্কার কথা বলছে তারা।

এ সময় একটি মহল দেশের চলমান পরিবেশ নষ্ট করতে সংঘাত সৃষ্টির ষড়যন্ত্র করছে বলেও জানান প্রধানমন্ত্রী।

আজ সোমবার (২ নভেম্বর) সচিবালয়ে মন্ত্রী পরিষদের নিয়মিত বৈঠকে গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

বৈঠকে নির্ধারিত আলোচনায় বাইরে ক্ষোভ প্রকাশ করেন দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীদের কর্মকাণ্ড নিয়ে। ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে একটি শ্রেণির সরকারের সমালোচনা করছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, একটা ভালো পরিবেশকে নষ্ট করার জন্য যারা সংঘাত সৃষ্টির বক্তব্য দিবে, তাদের ধরলে পরে বাগ-স্বাধীনতা হরণ করার কথা বলবে এটা তো হয় না। কিন্তু একটি শ্রেণি তো আছে যারা সমাজকে ক্ষতিগ্রস্ত, গর্ভমেন্টরকে ক্ষতিগ্রস্ত করতে চায়। মানুষের জীবন নিয়ে তাদের চিন্তা নাই, তাদের অন্য উদ্দেশ্য। যে ষড়যন্ত্রটা থাকে সেটা যখন সফল করতে পারে না তখনই সমালোচনায় মুখর হয়।

বাংলাদেশ সম্পর্কে কিছু আর্ন্তজাতিক সংস্থার ভবিষ্যৎ বাণী মিলছে না এতে একটি গোষ্ঠী আক্ষেপ করছে বলে সমালোচনা করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, যখনই বাংলাদেশ ভালো জায়গায় যাবে, বাংলাদেশের অর্থনীতি সম্পর্কে যে ভবিষ্যৎ বাণী করেছে সেটা যখন ঠিক হচ্ছে না, বাংলাদেশ বেশি এগিয়ে যাচ্ছে এটা তাদের হয়তো পছন্দ হবে না।

দেশের উন্নয়নে ঈর্ষান্বিত গোষ্ঠীর প্রতি শেখ হাসিনা বলেন, পরমুখাপেক্ষী হয়ে নয়, কিংবা কারো কাছে হাত পেতে নয়, দেশ নিজের পায়েই দাঁড়াবে।

শেখ হাসিনা বলেন, আমরা ভিক্ষুক হয়ে থাকবো, তাদের মুখাপেক্ষী হয়ে থাকবো, তাদের কাছে হাত পাতবো, তাদের কাছে চাইবো- ওইটাই তো তারা চাইবে। আমরা তা থাকবো না, আমরা স্বাধীন করেছি দেশ, আমরা নিজের পায়ে দাঁড়াবো।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি