ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

জনস্বাস্থ্য ও সোহরাওয়ার্দীর পরিচালককে ওএসডি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১১, ৩ নভেম্বর ২০২০ | আপডেট: ১৭:১৮, ৩ নভেম্বর ২০২০

ডা. আবদুর রহিম ও ডা. উত্তম কুমার বড়ুয়া

ডা. আবদুর রহিম ও ডা. উত্তম কুমার বড়ুয়া

জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিমকে ও শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়াকে স্বাস্থ্য অধিদফতরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করেছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়।

মঙ্গলবার (৩ নভেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ পার-২ শাখার উপসচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়- জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. আবদুর রহিমের স্থলে নতুন পরিচালক হিসেবে নিয়োগ দেয়া হয়েছে স্বাস্থ্য অধিদফতরের ডা. তানভীর আহমেদ চৌধুরীকে। আর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়মিত পরিচালক প্রদান না করা পর্যন্ত হাসপাতালের আর্থিক কার্যক্রম পরিচালনার জন্য উপ-পরিচালক ডা. মামুন মোর্শেদকে আপাতত পরিচালকের দায়িত্ব প্রদান করা হলো।

উল্লেখ্য, ডা. আবদুর রহিম সম্প্রতি জনস্বাস্থ্য ইনস্টিটিউটে কর্মকর্তা-কর্মচারীদের পোশাক সংক্রান্ত (নারীদের হিজাব ও পুরুষদের টাখনুর ওপর পোশাক পরিধান) এক অফিস আদেশ দিয়ে সমালোচিত হন।

অপরদিকে ডা. উত্তম কুমার বড়ুয়ার বিরুদ্ধে প্রায় ১২ কোটি টাকার আর্থিক অনিয়ম ও দুর্নীতির অভিযোগে সম্প্রতি মামলা করেছে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি