ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

ভাসানচরে ত্রাণ সামগ্রী বিতরণ করবে রেড ক্রিসেন্ট সোসাইটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:১১, ৭ ডিসেম্বর ২০২০

ভাসানচরে বাংলাদেশ সরকার কর্তৃক নির্মিত আশ্রয়কেন্দ্রে বসবাসকারী মায়ানমারের রাখাইন রাজ্যে থেকে বলপূর্বক বাস্তচ্যুত মায়ানমারের নাগরিকদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। বাস্তচ্যুত পরিবারের মাঝে হাইজিন কিট, ডিগনিটি কিট,স্লিপিং ম্যাটস, কম্বল ও পানির জেরিক্যান বিতরণ করা হবে। 

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যানের নেতৃত্বে ৮ সদস্যের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল ভাসনচর সরেজমিন পরিদর্শন,সহায়তা সম্ভাব্যতা যাচাই ও ত্রাণ বিতরণ কার্যক্রমে অংশগ্রহণের লক্ষ্যে আগামীকাল মঙ্গলবার ভাসানচরের উদ্দেশ্য রওয়ানা হবেন এবং ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে বলে রেড ক্রিসেন্ট কর্তৃপক্ষ জানিয়েছেন।

উল্লেখ্য, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে ১৯৯২ সাল থেকে এপর্যন্ত কক্সবাজার জেলার বিভিন্ন আশ্রয় ক্যাম্পে বসবাসকারী নিবন্ধিত ও অনিবন্ধিত বলপূর্বক বাস্তচ্যুত মায়ানমারের নাগরিকদের বিভিন্ন প্রকার মানবিক সহায়তা (যেমন: স্বাস্থ্য সেবা, পানি ও পয়: নিষ্কাশন, ফুড ও নন-ফুড আইটেম বিতরণসহ বিভিন্ন ধরণের মানবিক সহায়তা) প্রদান করে আসছে।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমদ মজুমদার, এমপি নিজে উপস্থিত থেকে ভাসানচরে বসবাসকারীদের মাঝে ত্রাণ বিতরণ কার্যক্রমের শুভ সূচনা করবেন। এসময় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান ও আইএফআরসি’র গভার্নিং বোর্ডের সম্মানিত সদস্য প্রফেসর ডা: মো. হাবিবে মিল্লাত, এমপি, ট্রেজারার লুৎফুর রহমান চৌধুরী হেলাল, ম্যানেজিং বোর্ডের সম্মানিত সদস্য এ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহীন, ডা: শেখ শফিউল আজম, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মহাসচিব মো: ফিরোজ সালাহ্ উদ্দিন ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক মো: মিজানুর রহমান উপস্থিত থাকবেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি মহাসচিব মো. ফিরোজ সালাহ্ উদ্দিন বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি প্রাকৃতিক ও মানবসৃষ্ট যে কোন দুর্যোগে সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে অসহায় ও ক্ষতিগ্রস্ত জনগণের পাশে দাঁড়ায়। সোসাইটি মানবিক সহায়তা প্রদানের জন্য সবধরণের পদক্ষেপ গ্রহণ করে আসছে। তিনি জানান, ২০১৭ সালে বাংলাদেশে আগত মায়ানমারের জনগণের সেবায় সরকারের সাথে প্রথম থেকেই একযোগে কাজ করছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, যা বর্তমানেও অব্যাহত রয়েছে। ভাসানচরে বসবাসকারী মায়ানমারের বাস্তচ্যুত নাগরিকদের মাঝে এই মানবিক সহয়তা কার্যক্রম (ত্রাণ বিতরণ) তারই ধারাবাহিকতা।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি