ঢাকা, মঙ্গলবার   ০২ মার্চ ২০২১, || ফাল্গুন ১৭ ১৪২৭

প্রতিরক্ষা সচিব কর্তৃক স্পারসোতে ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৪৫, ১৯ জানুয়ারি ২০২১ | আপডেট: ১৮:৪৬, ১৯ জানুয়ারি ২০২১

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন উপলক্ষে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের সচিব ড. মো. আবু হেনা মোস্তফা কামাল আজ ঢাকাস্থ আগারগাঁও শেরেবাংলা নগরে বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান (স্পারসো)তে ‘বঙ্গবন্ধু কর্ণার’ উদ্বোধন করেন।

অনুষ্ঠানে সরকারের ঘোষিত মুজিব বর্ষ উপলক্ষে স্পারসো’র এই উদ্যোগের প্রশংসা ও সাধুবাদ জানিয়ে প্রতিরক্ষা সচিব বলেন, স্পারসোর প্রতিষ্ঠিত ‘বঙ্গবন্ধু কর্ণার’ সাধারণ জনগণ তথা শিক্ষানুরাগী, গবেষকদের বিজ্ঞান চর্চার পাশাপাশি বঙ্গবন্ধুর জীবন দর্শন সম্পর্কে জানতে উদ্বুদ্ধ করবে।

তিনি জাতির পিতার জীবনাদর্শে উজ্জ্বীবিত হয়ে সততার সঙ্গে সরকারি দায়িত্ব পালনে সকলের প্রতি আহ্বান জানান।

স্পারসো’র চেয়ারম্যান মিজানুর রহমানের (অতিরিক্ত সচিব) উদ্যোগে এই কর্ণারটি স্থাপন করা হয়েছে যা ভবিষ্যতে আরও বিস্তৃত করা হবে। বঙ্গবন্ধু কর্ণারে জাতির পিতার বর্ণাঢ্য জীবন ও স্বাধীনতা সংগ্রামের ওপর প্রকাশিত আলোকচিত্র, বইপত্র সন্নিবেশিত করা হয়।

স্পারসো একটি মহাকাশ গবেষণা কেন্দ্র। স্পারসো বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে মুজিব শতবর্ষ পালন করে আসছে। এর অংশ হিসেবে জাতির পিতার স্মৃতিকে কর্মক্ষেত্রে যথাযোগ্য মর্যাদায় লালন এবং বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় বঙ্গবন্ধুর অনুপ্রেরণাকে সকল কর্মচারির মধ্যে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে এ প্রতিষ্ঠানে একটি ‘বঙ্গবন্ধু কর্ণার’ স্থাপনের সিদ্ধান্ত নেয়া হয়।

যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্পারসো’র চেয়ারম্যান মিজানুর রহমান, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব ড. নূরুন্নাহার চৌধুরী, প্রতিরক্ষা মন্ত্রণালয় ও স্পারসো’র কর্মকর্তা ও কর্মচারিরা উপস্থিত ছিলেন।- বাসস

এসি

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি