ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪

ডিসেম্বরেই চালু হবে খুলনা-মংলা পোর্ট ট্রেন: রেলপথ মন্ত্রী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:০০, ৩০ জানুয়ারি ২০২১

রেলপথ মন্ত্রী মো: নূরুল ইসলাম সুজন বলেছেন, ২০২১ সালের ডিসেম্বরেই খুলনা থেকে মংলা পোর্ট পর্যন্ত নির্মাণাধীন নতুন রেলপথের কাজ শেষ করে ট্রেন চলাচলের জন্য খুলে দেয়া হবে। রেলপথমন্ত্রী আজ এ প্রকল্প পরিদর্শনের সময় রুপসা রেলসেতু নির্মাণ স্থলে উপস্থিত সাংবাদিকদের একথা জানান।

রেলপথ মন্ত্রী বলেন, যত সমস্যাই থাকুক, এই নিমার্ণ কাজ এই সময়ের মধ্যেই শেষ করতে হবে। এ জন্য প্রয়োজনীয় জনবল নিয়োগ করতে হবে। তিনি বলেন, এ রুট আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। মংলা বন্দরের মাধ্যমে বিভিন্ন পণ্য পরিবহন করে সহজেই সারাদেশে পৌঁছানো যাবে। পোর্ট ব্যবহার করে নেপাল, ভুটান, ভারত আমাদের সাথে বাণিজ্যিক সুবিধা বৃদ্ধি করার সুযোগ পাবে এবং এর মাধ্যমে দেশের অর্থনীতি চাঙ্গা হবে। 

রেলপথমন্ত্রী এসময় বাংলাদেশ রেলওয়ের কয়েককটি গুরুত্বপূর্ণ প্রকল্পের কথা উল্লেখ করে বলেন, ২০২২ সালে কক্সবাজার পর্যন্ত রেল লাইন চালু, পদ্মা সেতু চালুর দিন রেল চালু এবং এ বছর এ প্রকল্প চালু হলে রেলওয়েতে আমূল পরিবর্তন ঘটবে। পরে মন্ত্রী রূট ধরে খুলনা থেকে মংলা পোর্ট পর্যন্ত পরিদর্শন করেন।

খুলনা থেকে মংলা পর্যন্ত রেলপথ নির্মাণ প্রকল্পটি ৬৪ কিলোমিটার ব্রডগেজ লাইন। এর মাধ্যমে মংলা পোর্টের সাথে সংযোগ স্থাপন হবে এবং সুন্দরবনে অধিক পর্যটক আসার সুযোগ পাবে। এ পর্যন্ত এ প্রকল্পের ৭৫% কাজ সম্পন্ন হয়েছে।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো: সেলিম রেজা এবং রেলওয়ের উর্ধতন কর্মকর্তারা পরিদর্শনের সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি