ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

ঢামেকের করোনা আইসিইউতে আগুন, ৩ রোগীর মৃত্যু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:০২, ১৭ মার্চ ২০২১ | আপডেট: ১৩:০২, ১৭ মার্চ ২০২১

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় করোনা আক্রান্ত রোগীদের জন্য বরাদ্দ আইসিইউতে আগুন লাগার ঘটনা ঘটেছে। এসময় সেখান থেকে রোগীদের স্থানান্তরের সময় তিন রোগীর মৃত্যু হয়েছে। 

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রি. জে. নাজমুল হক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, ‘আইসিউতে থাকা রোগীরা সবাই ক্রিটিক্যাল কন্ডিশনে ছিলেন। তাদেরকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছিল। আগুনের ঘটনার পর তাদেরকে অন্য স্থানে হস্তান্তর করা হয়। সেখানে তারা মারা যান। তাদের কেউ অগ্নিদগ্ধ নন।’

এখন পর্যন্ত মারা যাওয়া দু’জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- আব্দুল্লাহ আল মাহমুদ (৪৮) ও কাজী গোলাম মোস্তফা (৭৫)। আব্দুল্লাহ আল মাহমুদ ১১ নং বেডে চিকিৎসাধীন ছিলেন।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, ‘অগ্নিকাণ্ডের কারণ জানতে আমরা তদন্ত কমিটি গঠন করেছি।’

অপরদিকে ঢামেকের একটি সূত্রে জানায়, বুধবার সকাল আটটা ১০ মিনিটে হাসপাতালের চতুর্থ তলার আইসিইউতে এয়ারকন্ডিশনার থেকে আগুনের সূত্রপাত ঘটে। এতে আগুন তেমন বেশি না ছড়ালেও পুরো কক্ষ ধোঁয়ায় ভরে যায়। এ সময় আইসিইউতে চিকিৎসাধীন রোগীর অভিভাবকদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়।

কর্তব্যরত চিকিৎসক নার্সসহ অন্যান্যরা দ্রুত রোগীদেরকে আইসিইউ থেকে সরিয়ে নেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তিনটি দল ৮টা ১৫ মিনিটে আইসিইউ থেকে দুজন রোগীকে উদ্ধার করে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের অপারেটর জিয়াউর রহমান বলেন, প্রাথমিকভাবে জানা গেছে- আইসিইউর এয়ারকন্ডিশনার থেকে ছোট্ট আগুনের সূত্রপাত হয়। এ সময় কক্ষটি ধোঁয়ায় ভরে যায়। হাসপাতাল কর্তৃপক্ষ দ্রুত আইসিইউ রোগীদের অন্যত্র সরিয়ে ফেলেছে। আহত অবস্থায় দুজনকে উদ্ধার করা হয়।
এসএ/
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি