ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

সুবর্ণজয়ন্তীর উৎসবে নরেন্দ্র মোদি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৯, ২৬ মার্চ ২০২১ | আপডেট: ১৮:১৫, ২৬ মার্চ ২০২১

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণ-জয়ন্তী উদযাপন অনুষ্ঠানে যোগ দিয়েছেন। মুক্তিযুদ্ধে বাঙালির বিজয়ে সঙ্গী ছিল ভারত, সেই বন্ধুরাষ্ট্র ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শামিল হয়েছেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর দশ দিনের অনুষ্ঠানমালার শেষ দিন শুক্রবার বাংলাদেশের ৫০তম স্বাধীনতা দিবসে তিনি জাতীয় প্যারেড গ্রাউন্ডের অনুষ্ঠান মঞ্চে উপস্থিত হয়েছেন সম্মানিত অতিথি হয়ে।

বিকাল সাড়ে ৪টায় মোদী জাতীয় প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠানস্থলে এলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা তাকে স্বাগত জানান। এরপর ছায়ানটের জাতীয় সংগীতের মধ্য দিনে অনুষ্ঠানের সূচনা হয়। অতিথিরা মঞ্চে এলে পাঠ করা হয় ধর্মগ্রন্থ থেকে।

এরআগে বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী পালন অনুষ্ঠানে অংশ গ্রহণে দু’দিনের এক রাষ্ট্রীয় সফরে আজ সকালে ভারতের প্রধানমন্ত্রী মোদি এখানে পৌঁছানোর পর তাকে জাকজমকপূর্ণভাবে অভ্যর্থনা জানানো হয়।

বিমানবন্দরে পৌঁছানোর পর বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রীকে অভ্যর্থনা জানান।

নরেন্দ্র মোদি বিমানবন্দরে পৌঁছালে ১৯ বার তোপধ্বনির মাধ্যমে তাকে অভ্যর্থনা জানানো হয়। বিমানবন্দরে তাকে লাল গালিচা অভ্যর্থনা দেয়া হয়। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বাংলাদেশের গ্রহণ করা ১০ দিনব্যাপী অনুষ্ঠানে অংশ নিতে আসা বিশ্ব নেতাদের মধ্যে পঞ্চম হলেন ভারতের প্রধানমন্ত্রী। বিশ্বব্যাপী কোভিড-১৯ রোগ ছড়িয়ে পড়ার পর এটি হচ্ছে নরেন্দ্র মোদির প্রথম বিদেশ সফর।

এসি

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি