ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসে বিভিন্ন জেলায় আলোচনা সভা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:১২, ২১ আগস্ট ২০২১

দেশের বিভিন্ন জেলায় আজ শনিবার নানা আলোচনাসভা ও দোয়ামাহফিল, দুস্থদের মাঝে খাবার বিতরণসহ নানা কর্মসূচির মধ্যদিয়ে ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস পালিত হয়েছে। 

বাসস-এর নীলফামারী সংবাদদাতা জানান, জেলায় আজ বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আজ শনিবার বিকেল চাড়ে চারটার দিকে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। নীলফামারী পৌর আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত এ কর্মসূচিতে ভার্চুয়ালি প্রধান অতিথির বক্তৃতা রাখেন নীলফামারী-১ (সদর) আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান নূর।  

পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ ও সাধারণ সম্পাদক মমতাজুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুজার রহমান ও সাধারণ সম্পাদক ওয়াদুদ রহমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. আরিফ হোসেন মুন, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ফরিদা খানম প্রমুখ।

পরে নিহতদের আত্মার শান্তি কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে আওয়ামী লীগসহ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহন করেন।

বাসস-এর পাবনা সংবাদদাতা জানান, জেলায় আজ নানা কর্মসূচির মধ্যদিয়ে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছে বিভিন্ন সংগঠন।জেলা আওয়ামী লীগ, পাবনা জেলা পরিষদ, পাবনা পৌরসভা-সহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন  পুষ্পার্ঘ অর্পণ, কালো পতাকা উত্তোলন, দোয়া মাহফিল, আলোচনাসভা সহ নানা কর্মসূচি পালন করে। 

শুক্রবার দিবাগত রাত ১২টা একমিনিটে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করেন পাবনা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি। পরে, শনিবার বেলা ১১ টায় পাবনা জেলা আওয়ামী লীগ পুষ্পার্ঘ অর্পণ, দোয়া মাহফিল ও আলোচনাসভার আয়োজন করে।

জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল রহিম লাল এর সভাপতিত্বে এসব কর্মসূচিতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম ফারুক প্রিন্স এমপি, নাদিরা ইয়াসমিন জলি এমপি-সহ দলীয় নেতৃবৃন্দ অংশগ্রহন করেন। 
বাসস-এরদিনাজপুর সংবাদদাতা জানান, জেলা আওয়ামী লীগ, শহর ও সদর উপজেলা আওয়ামী লীগ সহ বিভিন্ন সংগঠন ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসে বিভিন্ন কর্মসূচি পালন করেছে।

আজ সকালে শহরের বাসুনিয়াপট্টিস্থ আওয়ামী লীগ কার্যালয়ে দলীয় ও কালো পতাকা উত্তোলন এবং বিকেল ৪টায় স্মরণসভার আয়োজন করা হয়। সভায় গ্রেনেড হামলায় নিহত আইভি রহমানসহ সকল শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তাদের রুহের মাগফেরাত কামনায় মোনাজাত করা হয়। 

বাসস-এর কুষ্টিয়া সংবাদদাতা জানান, জেলায় আজ ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষেক্ষ আলোচনাসভা ও দোয়ামাহফিলের আয়োজন করেছে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগ। দুপুরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ¦ সদর উদ্দিন খানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা জাহিদ হোসেন জাফর ও সাধারণ সম্পাদক আজগর আলী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আ স ম আক্তারুজ্জামান মাসুম ও সাধারণ সম্পাদক রেজাউল হক, মহিলা আওয়ামীলীগের সভাপতি জেবউন নেছা সবুজ প্রমুখ।

আলোচনা সভা শেষে ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্টিত হয়। 
বাসস-এর বান্দরবান সংবাদদাতা জানান, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস, ১৭ আগস্ট সিরিজ বোমা হামলা এবং ২১আগস্ট নৃশংস গ্রেনেড হামলার প্রতিবাদে এবং নিহতদের স্মরণে জেলায় আজএতিম, অনাথ ও দুস্থদের মাঝে রান্নাকরা খাবার বিতরণ করেছে বান্দরবান পৌর আওয়ামীলীগ।

আজ দুপুরে পৌর আওয়ামী লীগের আয়োজনে স্থানীয় বঙ্গবন্ধু মুক্তমঞ্চ-এর সামনে দুইহাজার দুস্থ ও ব্যক্তিদেও মাঝে রান্নাকরা খাবার বিতরণ করা হয়। এসময় পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশ ও সাধারণ সম্পাদক শামসুল ইসলামসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়াও, এদিন নিহতদের স্মরণে বান্দরবানে দোয়া ও মিলাদ-মাহফিল এবং আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। 
বাসস-এর নড়াইল সংবাদদাতা জানান, ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষেশনিবার বিকালে জেলা যুবলীগের আয়োজনে মুচিরপোল এলাকায় কালোব্যাজ ধারন, শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। 

জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক গাউসুল আযম মাসুমের সভাপতিত্বে এবং অপর যুগ্ম-আহ্বায়ক মাহফুজুর রহমানের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও পৌরমেয়র আঞ্জুমান আরা, জেলা ছাত্রলীগের সভাপতি চঞ্চল শাহারিয়ার মিম ও সাধারণ সম্পাদক রকিবুজ্জামান পলাশ, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি নাঈম ভূঁইয়া প্রমুখ।

এরআগে, শনিবার দুপুরে নড়াইল পৌরসভার উদ্যোগে আলোচনাসভা, দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দোয়া মাহফিল শেষে দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়।

জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরার সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সুবাস চন্দ্র বোস এবং সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু,জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি রাবেয়া ইউসুফ প্রমুখ। 

বাসস-এর বাগেরহাট সংবাদদাতা জানান, ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসে জেলা আওয়ামী লীগের উদ্যোগে আজ বিকালে এক প্রতিবাদসভা অনুষ্ঠিত হয়েছে। শহরের রেলরোডস্থ দলীয় কার্যালয়ে জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি এডভোকেট শাহ-ই-আলম বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদসভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ভূইয়া হেমায়েত উদ্দিন এবং যুগ্ম-সাধারণ সম্পাদক ও বাগেরহাট পৌরসভার মেয়র খান হাবিবুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আকতারুজ্জামান বাচ্চু প্রমুখ।

সভার শুরুতে ২১ আগস্ট গ্রেনেড হামলায় শাহাদত বরণকারী সকল শহীদদের প্রতি সম্মান জানিয়ে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভাশেষে শহীদদের রুহের মাগফেরাত কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। 

এছাড়াও আজ শনিবার ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসে গোপালগঞ্জ, নোয়াখালী, রাঙ্গামাটি ও ঠাকুরগাঁও-সহ বিভিন্ন জেলায় নানা কর্মসূচি পালিত হয়েছে।

সূত্র-বাসস
  
আরকে//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি