ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

বিএসএমএমইউয়ে ৫১ জন চিকিৎসক-শিক্ষককে পদোন্নতি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৯, ৫ সেপ্টেম্বর ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ৫১ জন বিশেষজ্ঞ চিকিৎসক-শিক্ষককে পদোন্নতি দেওয়া হয়েছে। 

আজ রোববার বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে উচ্চতর মেডিক্যাল শিক্ষা ও গবেষণা কার্যক্রমকে আরো গতিশীল করতে আনুষ্ঠানিকভাবে পদোন্নতি প্রাপ্ত শিক্ষকদের হাতে নিয়োগপত্র তুলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ।

তাঁদের মধ্যে রয়েছেন ৯ জন অধ্যাপক, ১৮ জন সহযোগী অধ্যাপক ও ২৪ জন সহকারী অধ্যাপক। পরে, উপাচার্যের সভাপতিত্বে আয়োজিত এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে সভাপতির বক্তৃতায় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশা অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন উচ্চতর চিকিৎসা শিক্ষা ও স্বাস্থ্যসেবা, চিকিৎসা এবং বিভিন্ন রোগ বিষয়ে আন্তর্জাতিক মানের গবেষণা কার্যক্রম এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

উপাচার্য আরো বলেন, পদোন্নতি হলো কর্ম দক্ষতার সঠিক মূল্যায়ন। এর মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকদের কর্মস্পৃহা আরো বৃদ্ধি পাবে। তারা বেশি করে উচ্চতর চিকিৎসা শিক্ষা প্রদানে ও গবেষণা কার্যক্রমে নিজেকে নিয়োজিত করতে আরো উৎসাহিত হবেন। ইন্সটিটিউশনাল প্রাকটিসে আগ্রহী শিক্ষকবৃন্দ পরবর্তী পদোন্নতিতে অগ্রাধিকার পাবেন বলেও জানান তিনি।  

এদিকে, অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ বহির্বিভাগ ১ এর ৩১৫ ও ৩১৬ নং কক্ষে পেডিয়াট্রিক এন্ডোক্রাইনোলজি ক্লিনিক, পেডিয়াট্রিক থাইরয়েড ক্লিনিক ও গ্রোথ ক্লিনিকের শুভ উদ্বোধন করেন। শিশু বিভাগের অধীনে পরিচালিত এই বিভাগে শিশুদের হরমোনজনিত বিভিন্ন রোগ ও সমস্যা, ডায়াবেটিস ও গলগন্ডসহ বিভিন্ন রোগের চিকিৎসাসেবাসহ প্রতি সপ্তাহের রোব, সোম ও বৃহস্পতিবার শিশুদের এই ক্লিনিকে সেবা প্রদান করা হবে।

এসি
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি