ঢাকা, শনিবার   ১৮ মে ২০২৪

বিভিন্ন দেশের সশস্ত্রবাহিনীর সদস্যদের সঙ্গে সেনাবাহিনীর নৈশভোজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫৭, ১৪ ডিসেম্বর ২০২১

স্বাধীনতার ৫০ বছর পূর্তি এবং বিজয় দিবস প্যারেড ২০২১ উদযাপন উপলক্ষ্যে বাংলাদেশে আগত বিভিন্ন দেশের অতিথিবৃন্দের সম্মানে মঙ্গলবার সন্ধ্যায় (১৪ ডিসেম্বর) ঢাকা সেনানিবাসস্থ আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে একটি নৈশভোজের আয়োজন করা হয়। 

বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ এর আমন্ত্রণে এই নৈশভোজে যোগ দেন মেক্সিকো'র সেনাবাহিনী প্রধান, রাশিয়া'র ডেপুটি ল্যান্ড ফোর্স কমান্ডার, ভারতীয় মিত্র বাহিনীর সদস্যবৃন্দ; ভারত, রাশিয়া ও ভুটান সশস্ত্রবাহিনীর সদস্যবৃন্দ, এবং যুক্তরাষ্ট্র ও মেক্সিকো এর পর্যবেক্ষকগণ।

নৈশভোজে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশে অবস্থিত ভারত, রাশিয়া, ভুটান, এবং যুক্তরাষ্ট্র দূতাবাসের উচ্চ পদস্থ কর্মকর্তাগণ, বিভিন্ন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এবং সেনা, নৌ ও বিমান বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাগণ। উল্লেখ্য, এবারই প্রথমবারের মতো বাংলাদেশের বিজয় দিবস কুচকাওয়াজে ৫টি বন্ধুপ্রতিম রাষ্ট্রের কন্টিনজেন্ট ও পর্যবেক্ষক দল অংশগ্রহণ করছে।

আনন্দঘন এই অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলাদেশের সাথে বন্ধুপ্রতিম দেশ সমূহের সুসম্পর্কের ভিত্তি আরও মজবুত হলো। সেইসাথে বিশ্ব দরবারে বাংলাদেশের প্রগতিশীল অবস্থান সুদৃঢ় হলো।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি