ঢাকা, সোমবার   ০৬ মে ২০২৪

১০ জনের নাম প্রকাশ করবে না অনুসন্ধান কমিটি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪০, ২০ ফেব্রুয়ারি ২০২২ | আপডেট: ২৩:১৬, ২০ ফেব্রুয়ারি ২০২২

নির্বাচন কমিশন (ইসি) গঠন সংক্রান্ত অনুসন্ধান কমিটি ২২ ফেব্রুয়ারি মঙ্গলবার ১০ জনের নাম চূড়ান্ত করবে। তবে চূড়ান্ত ব্যক্তিদের নাম প্রকাশ করবে না বলে জানিয়েছেন অনুসন্ধান কমিটি প্রধান বিচারপতি ওবায়দুল হাসান।

অনুসন্ধান কমিটির ষষ্ঠ বৈঠক শেষে আজ রোববার কমিটি প্রধান সাংবাদিকদের বলেন, আজ কমিটির ষষ্ঠ বৈঠক অনুষ্ঠিত হয়েছে। পঞ্চম বৈঠকে আমরা ২০ জনের নাম প্রস্তুত করেছিলাম। সে নামগুলোর তালিকা আরো সংক্ষিপ্ত করে আজকের বৈঠকে ১২-১৩ জনের তালিকা প্রস্তুত করেছে অনুসন্ধান (সার্চ) কমিটি। 

তিনি বলেন, ২২ ফেব্রুয়ারি সপ্তম বৈঠকে সেখান থেকে ১০ জনের নাম চূড়ান্ত করা হবে। 

তিনি জানান, প্রস্তাবিত নামগুলো থেকেই বাছাই করা হচ্ছে। নাম চূড়ান্ত করে রাষ্ট্রপতির কাছে পাঠানো হবে। নামগুলো প্রকাশ করা হবে না। আইন অনুযায়ী অনুসন্ধান কমিটি নাম প্রকাশ করতে পারে না। রাষ্ট্রপতির হাতে পৌঁছার পর তিনি চাইলে নামগুলো প্রকাশ করা হতে পারে। 

এক প্রশ্নের জবাবে বিচারপতি ওবায়দুল হাসান বলেন,  প্রস্তাবিত নামের পাশাপাশি অনুসন্ধান কমিটি থেকে নাম দেয়ার সুযোগ থাকলেও তারা সেটি প্রয়োগ করছেন না। অনুসন্ধান কমিটির ১৫ কার্যদিবস ২৭ ফেব্রুয়ারি শেষ হবে। তবে কমিটি ২৪ ফেব্রুয়ারির মধ্যে অর্পিত দায়িত্ব সম্পন্ন করবে বলে আশা প্রকাশ করেছেন কমিটি প্রধান।

এসি

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি