ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

বন্যার্তদের জন্য যুক্তরাষ্ট্রের জরুরি অর্থ সহায়তা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:২৮, ২২ জুন ২০২২ | আপডেট: ২১:৩১, ২২ জুন ২০২২

বাংলাদেশের উত্তরাঞ্চলে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত লোকদের মধ্যে ত্রাণসমগ্রী বিতরণের জন্য জরুরি অর্থ সহায়তা হিসাবে ২ কোটি ৩০ লাখ টাকা দিয়েছে যুক্তরাষ্ট্র। 

বুধবার ঢাকাস্থ মার্কিন দূতাবাসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। মার্কিন আর্ন্তজাতিক উন্নয়ন সংস্থার (ইউএসএআইডি) মাধ্যমে এই অর্থ সহায়তা দেয়া হবে।

মার্কিন দূতাবাসের চার্জ দ্য অ্যাফেয়ার্স হেলেন লাফেভ বলেন, “বন্যা উপদ্রুত এলাকায় বিগত ১২০ বছরের মধ্যে এমন আকস্মিক বন্যা দেখা যায়নি। যুক্তরাষ্ট্র এই দুর্যোগের সময়ে বাংলাদেশ সরকার ও জনগণের পাশে থেকে বন্যা উপদ্রুত এলাকার ক্ষতিগ্রস্ত জনগণের জন্য এ ধরনের জরুরি সহায়তা দিয়ে যাবে।” 

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বিগত ৫০ বছরে বাংলাদেশকে  ৮ বিলিয়ন মাকির্ন ডলারের অধিক অর্থ সহায়তা দিয়েছে যুক্তরাষ্ট্র। ইউএসএইড কেবলমাত্র গত বছরেই ১২০ মিলিয়ন মার্কিন ডলারেরও বেশি মানবিক সহায়তা দিয়েছে।

আরও বলা হয়, খাদ্য নিরাপত্তা ও অর্থনৈতিক সুবিধা প্রসার, স্বাস্থ্য ও শিক্ষার উন্নয়ন, গণতান্ত্রিক প্রতিষ্ঠানের উন্নয়ন ও চর্চা, পরিবেশ রক্ষা এবং জলবায়ু পরিবর্তনে টেকসই পরিস্থিতি জোরদার করার জন্য গৃহীত বিভিন্ন পোগ্রামের  মাধ্যমে  বাংলাদেশের জনগণের জীবন মান উন্নয়নে  অতিরিক্ত ২০০ মিলিয়ন মার্কিন ডলার অর্থ সহায়তা দিয়েছে।

এএইচ   


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি