ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

দক্ষিণাঞ্চলে কাঙ্খিত যাত্রী পাচ্ছে না ৩টি এয়ারলাইন্স (ভিডিও)

জসিম জুয়েল

প্রকাশিত : ১২:৩১, ৮ জুলাই ২০২২ | আপডেট: ১২:৩৩, ৮ জুলাই ২০২২

এবারের ঈদে দক্ষিণ অঞ্চলে কাঙ্খিত যাত্রী পাচ্ছে না দেশের ৩টি এয়ারলাইন্স। রাজশাহী এবং সৈয়দপুর ছাড়া অন্য রুটে তুলনামুলক যাত্রী কম। তবে অন্য রুটে যাত্রী চাপ থাকায় ফ্লাইট বাড়িয়েছে এয়ারলান্সগুলো।

ঈদকে কেন্দ্র করে ঘরমুখো মানুষ ছুটছে বাড়ির পথে। অনেকেই সময় আর দুর্ভোগ কমাতে বেছে নেন আকাশ পথ।

তবে এবার আকাশ পথে যাত্রী চাপ কিছুটা কম। করোনার উর্ধ্বমুখী, বন্যা এবং পদ্মা সেতু, সব মিলিয়ে যাত্রী পাচ্ছে না এয়ারলাইন্সগুলো। কেবল পদ্মা সেতু উদ্বোধনের পরই, বরিশাল ও যশোর রুটে যাত্রী কমেছে সবচেয়ে বেশি।

ইউএস বাংলা মহা-ব্যবস্থাপক কামরুল ইসলাম বলেন, অন্য সময় ঈদে যাত্রীর যে চাপ থাকে সে তুলনায় এবার যাত্রী কিছুটা কম।

তিনি বলেন, "বিগত সময়গুলোর মত আসলে তেমন প্রেশার নেই এবার। এর বেশ কিছু কারণ রয়েছে, যেমন সরকারি ছুটি এবারে কম, এছাড়া বন্যা ও কোভিডের কারণেও এবারে যাত্রী কম।" 

নভোএয়ারের হেড অব মার্কেটিং মিসবাহ উল ইসলাম বলেন, বরিশাল যশোর রুটে যাত্রী কম থাকলেও, অন্য রুটে যাত্রী চাপ থাকায় অতিরিক্ত ফ্লাইট পরিচালনা করছে তারা।

তিনি বলেন, "যশোর ও বরিশাল রুটের যাত্রীরা মূলত পদ্মা সেতু দিয়ে সড়ক পথে যাতায়াত করছে। তাই এই দুই রুটে রেগুলার ফ্লাইটগুলোও অর্ধেক যাত্রী নিয়ে যাচ্ছে। তবে সৈয়দপুর ও রাজশাহী রুটে চাপ রয়েছে।"

তবে ভিন্ন চিত্র বিমান বাংলাদেশ এয়ারলান্সে। ঈদকে কেন্দ্র করে প্রায় রুটেই ফ্লাইট বাড়িয়েছে এয়ারলাইন্সটি জানালেন, মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার। 

তিনি বলেন, "পবিত্র ঈদুর আজহা উপলক্ষে অভ্যন্তরীন সব রুটে অতিরিক্ত ২৯ টি ফ্লাইট পরিচালনা করছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।" 

দেশের বাইরে থেকে ঈদ করতে আসা যাত্রীদের চাপ কিছুটা বেশি বলে জানিয়েছে এয়ারলাইন্সগুলো।

এসবি/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি