ঢাকা, শুক্রবার   ০৩ মে ২০২৪

দেশের সম্মান নষ্ট করেছে বিএনপি-জামায়াত: নওফেল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:০৪, ১৮ অক্টোবর ২০২২ | আপডেট: ১৩:৪৩, ১৯ অক্টোবর ২০২২

সংকট সামাধানে রাজনীতিবিদদের চায়ের টেবিলে বসে আলোচনা করার আহ্বান জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল। 

তিনি বলেছেন, বিদেশি কূটনৈতকদের কাছে ছুটাছুটি করে বিএনপি জামায়াত দেশের সম্মান নষ্ট করছে।

শেখ রাসেলের ৬৯তম জন্মদিন উপলক্ষে মঙ্গলবার (১৮ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে সম্প্রীতি বাংলাদেশ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে নওফেল এ কথা বলেন। 

অনুষ্ঠানে সভাপত্বি করেন সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায় ।

সম্প্রীতি বাংলাদেশের সদস্য সচিব অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংসদ সদস্য নাহিম রাজ্জাক, ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান জয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান সাদেকা হালিম। 

‘শেখ রাসেলের জন্মদিন, গাহি তারণ্যের জয় গান’ শীর্ষক আলোচনায় উপমন্ত্রী নওফেল বলেন, “এক সময় মানুষ কল্পনাও করতে পারেনি আওয়ামী লীগ ক্ষমতায় আসবে। বঙ্গবন্ধু হত্যার বিচার হবে তাও কেউ ভাবেনি। কিন্তু এই দেশেই সব সম্ভব হয়েছে।” 

তিনি বলেন, “শেখ রাসেলের মতো একজন নিষ্পাপ শিশুকে হত্যার মধ্যে দিয়ে আগের প্রজন্মের আওয়ামী লীগ একটা দীক্ষা নেয়। সেই দীক্ষা থেকে এখন নতুন প্রজন্ম তৈরি হয়েছে।”

বিরোধী দলগুলো সুযোগ পেলেই কুটনীতিকদের কাছে দৌড়ঝাঁপ করছে বলেও উল্লেখ করেন নওফেল। 

তিনি বলেন, “কূটনীতিকদের সুযোগ দেওয়ার কারণে তারা সামনে মাইক পেলে আর অমায়িক থাকে না।”

দেশে অন্য দেশগুলোর মিশনে পলিটিক্যাল কাউন্সিলর থাকারও সমালোচনা করে শিক্ষা উপমন্ত্রী বলেন, দেশের রাজনীতিতে নাক গলানোর জন্য এই পদটি রাখা উচিত নয়। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় সংসদ সদস্য নাহিম রাজ্জাক বলেন, “বাংলাদেশের অগ্রযাত্রায় আমরা আগামিতে কিছু ষড়যন্ত্র দেখতে পাচ্ছি। দেশের অগ্রযাত্রাকে রহিত করার জন্য এই ষড়যন্ত্র। এর প্রতিকার করতে এখনই সবাইকে ঐকবদ্ধ হতে হবে।”

সাদেকা হালিম বলেন, আগামী সাধারণ নির্বাচন সামনে রেখে ধর্ম নিয়ে অপপ্রচার শুরু হয়ে গেছে। ধর্ম ব্যাবহার করে অপপ্রচার এখনই প্রতিরোধ করতে হবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ইয়াং ইকোনমিষ্ট ফোরামের সহসভাপতি মুসাররাত মাহতাব সুকন্যা।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সম্প্রীতি বাংলাদেশের আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায় বলেন, “আগামী নির্বাচন আসছে। ষড়যন্ত্র হবে। জাতীয় আর্ন্তজাতিক ষড়যন্ত্র হবে। সম্প্রীতি নষ্টের ষড়যন্ত্র হবে। বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের চেতনাকে আঘাত করার ষড়যন্ত্র হবে। এটা গোপন না।” 

তিনি বলেন, “আমরা ভয় পাই না। বঙ্গবন্ধুর বাংলাদেশ কখনও ভয় পায় না “

এসবি/ 

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি