ঢাকা, রবিবার   ১৯ মে ২০২৪

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী বুলবুল মহলানবীশের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:৪০, ১৪ জুলাই ২০২৩ | আপডেট: ১৯:৪১, ১৪ জুলাই ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনা  স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের খ্যাতিমান শিল্পী এবং বীর মুক্তিযোদ্ধা বুলবুল মহলানবীশের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

আজ এক শোক বার্তায় তিনি বলেন, "বুলবুল মহলানবীশ একাধারে কবি, লেখক, গায়ক, আবৃত্তিশিল্পী, অভিনেতা এবং টেলিভিশন-বেতার-মঞ্চে শিল্প-সাহিত্যিক-সাংস্কৃতিক অনুষ্ঠানের উপস্থাপক ছিলেন। 

তিনি ছিলেন সাংস্কৃতিক ক্ষেত্রে অন্যতম গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব। ”

তিনি আরো বলেন, "বুলবুলের মৃত্যুতে সাংস্কৃতিক অঙ্গনের অপূরণীয় ক্ষতি হয়েছে। বিখ্যাত এই শিল্পী তার কাজের মধ্য দিয়ে দেশবাসীর কাছে বেঁচে থাকবেন।" সরকার প্রধান প্রয়াতের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রধানমন্ত্রী বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে বাংলাদেশের বিজয়ের ঐতিহাসিক মুহূর্ত উপলক্ষ্য করে বেতারে প্রচারিত ‘বিজয় নিশান উড়ছে ওই’ গানটিতে বুলবুলও  একজন শিল্পী ছিলেন।

প্রধানমন্ত্রী আরো বলেন, তিনি রবীন্দ্র একাডেমির সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন এবং জাতীয় কবিতা পরিষদ, কচিকাঁচার মেলা, উদীচী, সেক্টর্স কমান্ডার ফোরাম এবং স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের মতো অনেক সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন বুলবুল। আজ বেলা ২টার দিকে ঢাকার বাসায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৭০ বছর।
কেআই//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি