ঢাকা, রবিবার   ২৮ এপ্রিল ২০২৪

পূজামণ্ডপে ব্যাগ নিয়ে প্রবেশ নিষিদ্ধ: ডিএমপি কমিশনার

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০৯, ১৪ অক্টোবর ২০১৮

শারদীয়  দুর্গাপূজা উপলক্ষে রাজধানীসহ সারাদেশে  নিশ্ছিদ্র  নিরাপত্তার  ব্যবস্থা করা হয়েছে বলে  জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া।

আজ রোববার সকালে ঢাকেশ্বরী মন্দির পরিদর্শন শেষে পুলিশ কমিশনার বলেন, নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসেবে মণ্ডপে ব্যাগ নিয়ে ঢোকা নিষিদ্ধ করেন ডিএমপি কমিশনার ।

‘ভক্তদের ও দর্শনার্থীদের কোনো ধরণের  ব্যাগ, ব্যাকপ্যাক, দাহ্য পদার্থ, ছুরি, চাকু, কাঁচি  বা এ জাতীয় কোনো বস্তু না নিয়ে আসার প্রতি তাগিদ দেন তিনি ।

তিনি বলেন, ‘ রাস্তার মোড়ে মোড়ে পুলিশের চেক পোস্ট থাকবে । প্রত্যেক মণ্ডপে পুলিশ ও স্বেচ্ছাসেবক থাকবে। এবং তারা তল্লাশি করবে । এ ধরণের ব্যাগ, পোটলা নিয়ে কাউকে পূজামণ্ডপে প্রবেশ করতে দেওয়া হবে না।”

তিনি আরও বলেন, ঢাকা মহানগরে এবার  ৩৩৪টি  পূজা মণ্ডপে পূজা হবে। এর মধ্যে নয়টি বড় মণ্ডপ। এগুলো হল ঢাকেশ্বরী মন্দির, রামকৃষ্ণ মঠ ও মন্দির, কলাবাগান মন্দির, সিদ্ধেশ্বরী, রমনা কালীমন্দির, উত্তরা সার্বজনীন পূজামণ্ডপ, কৃষিবিদ ইনস্টিটিউট সমাজকল্যাণ সংঘ ও বসুন্ধরা সার্বজনীন পূজামণ্ডপ।

প্রত্যেকটি মণ্ডপে ক্লোজ সার্কিট ক্যামেরায় নিরাপত্তায় নজরদারির পাশাপাশি আর্চওয়ে থাকবে। ছিনতাই ও ইভটিজিং  প্রতিরোধে গোয়েন্দা  পুলিশ  ও  কাউন্টার টেরোরিজম ইউনিট কাজ করবে।

পূজা চলাকালীন সময়ে পটকা, আতশবাজি ও মাদকের ব্যবহার সম্পূর্ণ  নিষিদ্ধ থাকবে বলেন তিনি।

“ঢাকেশ্বরী মন্দিরে কন্ট্রোল রুম খোলা হয়েছে। এখান থেকে রাজধানীর সকল পূজামণ্ডপের নিরাপত্তা তদারক করা হবে।”

আগামী ১৯ অক্টোবর বিজয়া দশমীতে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ শারদীয় দুর্গাপূজা। এবার সারা দশে ৩১ হাজার ২৭২টি মণ্ডপে দুর্গাপূজা হবে।

ঢাকায়- ছয় হাজার ৮০৪টি, চট্টগ্রামে চার হাজার ৫০৬টি, সিলেটে দুই হাজার ৩৪১টি, খুলনায় চার হাজার ৮৮৩টি, রাজশাহীতে তিন হাজার ৫৪২টি, রংপুরে পাঁচ হাজার ৩৭১টি, বরিশালে এক হাজার ৭২৪টি, ময়মনসিংহে দুই হাজার ১০১টি মণ্ডপে পূজা হবে।

দুর্গাপূজায়  কোনো হুমকি ও নিরাপত্তার শঙ্কা নেই বলেও জানান  ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান মিয়া।

কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি