ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

আহমদ শফীকে স্বাধীনতা পদক দেওয়ার দাবি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৩:৪৩, ৪ নভেম্বর ২০১৮

কওমপন্থী আলেমদের নেতা ও হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফীকে স্বাধীনতা পদক দেওয়ার দাবি জানানো হয়েছে।  আজ রোববার রাজধানীর সোহরাওয়াদী উদ্যানে আয়োজিত শোকরানা মাহফিলে প্রধানমন্ত্রীর কাছে এ দাবি জানান শোলাকিয়া ঈদগাহের গ্রান্ড ইমাম মাওলানা ফরীদ ঊদ্দীন মাসঊদ।

কওমি সনদের স্বীকৃতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সংবর্ধনা দেওয়ায় আল-হাইয়াতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ এই শোকরানা মাহফিলের আয়োজন করেছে।

ফরীদ উদ্দীন মাসঊদ বলেন, এদেশে কোনো আলেমকে স্বাধীনতা পদক আজও দেওয়া হয়নি। আমি অনুরোধ করবো এদেশের ইসলাম ও মুসলমানদের জন্য আল্লামা শাহ আহমদ শফী যে অবদান রেখেছেন সেজন্য তাকে স্বাধীনতা পদক দেওয়া হোক।  

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর হাতে শোকরানা স্বারক তুলে দেন আল্লামা শফী। এছাড়া আল-হাইয়াতুল উলয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের চেয়ারম্যান ও হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফীর হাতে ক্রেস্ট তুলে দেন উলামারা।

হাইআতুল উলয়াভুক্ত ছয়টি বোর্ডের শিক্ষক-ছাত্র ছাড়াও আলেমরা এ মাহফিলে যোগ দেন। এ মাহফিলে যোগ দিতে চট্টগ্রাম থেকে শনিবার (৩ নভেম্বর) রাতে ঢাকায় এসেছেন আহমদ শফী।

মাহফিলে বেশি কিছু দাবিও তুলে ধরা হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে- কাদিয়ানিদের সরকারিভাবে অমুসলিম ঘোষণা, ইসলামবিরোধী শক্তিকে প্রতিহত করা এবং আলেম, ইমাম ও ছাত্র-শিক্ষকদের বিরুদ্ধে হয়রানির মামলা প্রত্যাহার করা। বিশেষ করে হেফাজতের ৫ মে শাপলা চত্বরে সমাবেশকে কেন্দ্র করে হওয়া মামলাগুলো প্রত্যাহারের বিষয়টি গুরুত্ব দেওয়া হবে বলে জানিয়েছেন হাইআতুল উলয়ার একাধিক নেতা।

/ এআর /


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি