ঢাকা, শুক্রবার   ১০ মে ২০২৪

অগ্নিকাণ্ডে মৃত্যুর ঘটনায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক

প্রকাশিত : ১০:০৭, ২১ ফেব্রুয়ারি ২০১৯ | আপডেট: ১২:১৩, ২১ ফেব্রুয়ারি ২০১৯

পুরান ঢাকার চকবাজারের পাঁচটি বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে ৭০ জনের প্রাণহানির ঘটনায় রাষ্ট্রপ্রতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বার্তায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

আজ এক শোকবার্তায় রাষ্ট্রপতি নিহতদের রুহের মাগফেরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

রাষ্ট্রপতি এ মর্মান্তিক ঘটনায় আহতদের সুচিকিৎসার জন্য প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট কর্তৃপকে নির্দেশ দিয়েছেন । তিনি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা অপর এক শোকবার্তায় নিহতদের পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানিয়ে বলেন,‘স্বজন হারানোর বেদনা আমি মর্মে মর্মে অনুভব করি।’

হতাহতদের পরিবারবর্গকে সব ধরণের সাহায্য ও সহযোগিতার আশ্বাস দিয়ে তিনি বলেন, ‘কোন সাহায্যেই স্বজন হারানোর তি পূরণ হবার নয়।’ প্রধানমন্ত্রী আহতদের প্রতি সহমর্মিতা প্রকাশ করে তাদের সর্বোচ্চ চিকিৎসা দিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন। তিনি নিহতদের রুহের মাগফেরাত এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করে মহান আল্লাহতায়ালার কাছে দোয়া করেন। প্রধানমন্ত্রী নিজে উদ্ধারকার্য ও আহতদের চিকিৎসাসহ সার্বিক অবস্থার খোঁজ-খবর নিচ্ছেন।

বুধবার দিবাগত রাত ১০টা ১০ মিনিটে আগুন লাগে। রাত সাড়ে তিনটার দিকে আগুনের ভয়াবহতা কিছুটা কমলেও আবারও বেড়ে যায়। আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনালের আলী আহাম্মেদ খান, গাড়ির সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সুত্রপাত।

ফায়ার সার্ভিসের ডিজি বলেন, আগুন লাগার পর থেকেই পর্যায়ক্রমে ফায়ার সার্ভিসের অন্তত ৩৭টি ইউনিটের দুইশতাধিক ফায়ার ফাইটার্স কাজ করেছে। এই জায়গাটা আসলে সংকির্ণ, আমাদের পানির শঙ্কট হয়েছিল। এখানে বিভিন্ন ধরণের ক্যামিকেল আছে। আমরা দ্রুত আগুন নেভানোর চেষ্টা করি। তিনি আরও বলেন, ডিএসসিসির মেয়র সাঈদ খোকনের নির্দেশে একটি তদন্ত কমিটি গঠন হচ্ছে। তদন্ত করলেই বোঝা যাবে।


টিআর/

 

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি