ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

দুই মাসের মধ্যে বঙ্গবন্ধু স্যাটেলাইটে চলবে সব টিভি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:০২, ৬ আগস্ট ২০১৯ | আপডেট: ১৮:০৩, ৬ আগস্ট ২০১৯

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহারের জন্য বেসরকারি ছয়টি টেলিভিশন চ্যানেল আবেদন করেছে। আজ মঙ্গলবার (৬ আগস্ট) দুপুরে বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্স (অ্যাটকো) প্রতিনিধিদের সঙ্গে বৈঠক শেষে তিনি এসব কথা জানান।

তিনি বলেন, এসব টিভি চ্যানেল বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহারে প্রস্তুতি নিচ্ছে। তবে স্যাটেলাইট ব্যবহারের দিনক্ষণ ঠিক করবে স্যাটেলাইট কর্তৃপক্ষ। আগামী দুই থেকে তিন মাসের মধ্যেই বেসরকারি টিভি চ্যানেলগুলো এই স্যাটেলাইট ব্যবহারের সুযোগ পাবে।

হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহার সফল হয়েছে। বাংলাদেশ টেলিভিশন বর্তমানে পূর্ণ মাত্রায় বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহার করছে। আগামী দুই থেকে তিন মাসের মধ্যে বেসরকারি টিভিগুলোও এই স্যাটেলাইট ব্যবহার শুরু করতে পারবে।

তথ্যমন্ত্রী আরও বলেন, বিভিন্ন উদ্যোগের কারণে বেসরকারি টিভি খাতে শৃঙ্খলা ফিরে এসেছে। তবে বিদেশি অনুষ্ঠান ডাবিং করে সম্প্রচারে টেলিভিশনগুলো আইন মানছে না। এমনকি বিদেশি শিল্পীদের মাধ্যমে দেশের চ্যানেলগুলো অনুষ্ঠান নির্মাণের ক্ষেত্রেও তারা আইন অনুসরণ করছে না। এখন সেদিকে নজরদারি বাড়াবে সরকার। এসময় তিনি গুজব প্রতিরোধে বেসরকারি টেলিভিশনগুলোর ভূমিকার প্রশংসা করেন।

অ্যাটকো’র সিনিয়র সভাপতি মোজাম্মেল হক বাবু বলেন, বেসরকারি টেলিভিশনগুলো পরীক্ষামূলকভাবে বঙ্গবন্ধু স্যাটেলাইট ব্যবহার করছে। পূর্ণ মাত্রায় ব্যবহারের জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে। এসময় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবাহান চৌধুরী বলেন, টেলিশন খাতে শৃঙ্খলা ফেরাতে সরকারের উদ্যোগ দ্রুত কার্যকর হবে।বিভিন্ন উদ্যোগের কারণে বেসরকারি টেলিভিশন খাতে শৃঙ্খলা ফিরে এসেছে। বিদেশি চ্যানেলে দেশীয় বিজ্ঞাপন নিয়ন্ত্রণে এসেছে।

টিআর/

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি